সিরাজগঞ্জের মহাসড়কে বাড়ছে গাড়ির চাপ

14

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে আবারও বাড়তে শুরু করেছে গাড়ির চাপ। সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ জেলার ৩৫ কিলোমিটার মহাসড়কজুড়ে গাড়ির চাপ থাকলেও সব রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

রোববার (১ মে) ভোর থেকে মহাসড়কে গাড়ির চাপ বাড়তে থাকে। তবে বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় গাড়ির অত্যধিক চাপের কারণে মাঝেমধ্যে কিছুক্ষণের জন্য কোথাও কোথাও গাড়ির লম্বা লাইন ও একটু ধীরগতি হচ্ছে।

শনিবার (৩০ এপ্রিল) বিকেল থেকে ঢাকা-উত্তরবঙ্গগামী লেনে গাড়ির চাপ কমতে থাকে। পরবর্তীতে আবার গভীর রাত থেকে বাড়তে থাকে গাড়ির চাপ। সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের মুলিবাড়ী, কড্ডার মোড়, ঝাঐল ওভারব্রিজ এলাকাতে গাড়ির দীর্ঘ লাইন দেখা গেলেও কোথাও যানজট বা ধীরগতি নেই। মহাসড়কের অন্য রুটগুলোতেও যান চলাচাল একদম স্বাভাবিক রয়েছে।

সিরাজগঞ্জ জেলা ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক  বলেন, শুক্রবার দিনভর যানবাহনের চাপ ছিল। শনিবার ভোররাত থেকে চাপ অনেকটা কমতে শুরু করে। পরবর্তীতে গভীর রাত থেকে গাড়ির চাপ আবার বেড়ে যায়। এ সময় কিছু এলাকায় ধীরগতি তৈরি হচ্ছে। তবে কোথাও যানজট নেই। যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে।



হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান  বলেন, গত দুদিনের তুলনায় শনিবার গাড়ির চাপ অনেকটাই কমে গিয়েছিল। তবে ভোর রাত থেকে আবারও একটু বেড়েছে। হাটিকুমরুল গোল চত্বর এলাকা অন্যান্য সময়ের মতো একদম স্বাভাবিক। নলকা সেতুর পশ্চিম পার থেকে মহাসড়কের অন্য রুটগুলো ফাঁকা হতে শুরু করেছে। মহাসড়ক স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মহাসড়কের কড্ডার মোড় এলাকায় দায়িত্বরত অবস্থায় অতিরিক্ত পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) সিদ্দিক আহমদ  বলেন, মহাসড়কে গাড়ির চাপ কিছুটা বাড়লেও কোথাও যানজট নেই। মহাসড়ক যানজটমুক্ত রাখতে জেলা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।