কলকাতায় অটো থেকে উদ্ধার ১৯ বোমা, মিলল আগ্নেয়াস্ত্র-বুলেট

16

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় অটোর ভেতর থেকে উদ্ধার হলো ১৯টি তাজা বোমা। হরিদেবপুর এলাকার ৪১ পল্লি ক্লাবের সামনে একটি পরিত্যক্ত অটোর ভেতর বোমাগুলো রাখা ছিল। এ সময় একটি করে আগ্নেয়াস্ত্র ও বুলেট উদ্ধার করা হয়।

জানা গেছে, একটি প্লাস্টিকের ব্যাগের ভেতরে বোমাগুলো রাখা ছিল। সেখানেই বন্দুক ও কার্তুজের সন্ধান পাওয়া যায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে হরিদেবপুর থানার পুলিশ। বোমা, আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। তবে পরিত্যক্ত ওই অটোটি হরিদেবপুর রুটের নয়।


যে রাস্তা থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে সেটি বেশ সরু এবং ব্যস্ত। সেই রাস্তায় কীভাবে এই অটো এলো? কেনই বা অটোর ভেতরে এতগুলো বোমা এবং আগ্নেয়াস্ত্র ও বুলেট মজুত রাখা ছিল? এর নেপথ্যে কোনো বড়সড় নাশকতার ছক ছিল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

ইতোমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে হরিদেবপুর থানার পুলিশ। অটোমালিকের সন্ধান পাওয়ার চেষ্টা চলছে। প্রয়োজনে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে। পাশাপাশি ওই এলাকার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান বোমাগুলো হয়তো দক্ষিণ ২৪ পরগনায় তৈরি হয়েছে। সেখান থেকেই কলকাতায় আনা হয়েছে। লুকিয়ে রাখার স্থান হিসেবে পরিত্যক্ত অটোকে বেছে নেওয়া হয়েছে।