নড়াইলে পুলিশে চাকরি পেলেন ২০ জন

2

নড়াইল: ‘চাকরি নয়, সেবাই আমাদের মূল লক্ষ্য’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নড়াইলে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে নড়াইল পুলিশ লাইন্স ড্রিল শেডে আনুষ্ঠানিকভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফল ঘোষণা করেন নিয়োগ বোর্ডের সভাপতি নড়াইল পুলিশ সুপার (এসপি) প্রবীর কুমার রায়।

নড়াইল এসপির সভাপতিত্বে ও গঠিত নিয়োগ বোর্ডের সমন্বয়ে মেধা অনুযায়ী চূড়ান্তভাবে কৃতকার্য হয়েছেন ১৭ জন পুরুষ এবং তিনজন নারীসহ মোট ২০ জন।

এসপিপ্রবীর কুমার রায় সব প্রার্থীদের উদ্দেশে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার জন্য ‘জনগণের পুলিশ’ বিনির্মাণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২৫ সালের মধ্যে ‘মধ্যম আয়ের দেশ’ এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বর্তমান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. মোহাম্মাদ বেনজীর আহমেদ প্রত্যক্ষ উদ্যোগে নিয়োগ পদ্ধতি অনুসরণ করে নড়াইল জেলায় টিআরসি পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

প্রবীর কুমার রায় বাংলানিউজকে বলেন, সম্পূর্ণ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে যোগ্যতম প্রার্থীকেই নির্বাচিত করা হয়েছে। যে সব প্রার্থী প্রতিটি পরীক্ষায় শারীরিকভাবে যোগ্য ও মেধাবী শুধুমাত্র তারাই নিয়োগযোগ্য হিসেবে মনোনিত হয়েছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার বাগেরহাট (সদর) মো. রাসেলুর রহমান, নিয়োগ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য অফিসার ও ফোর্সরা প্রমুখ।

ফলাফল ঘোষণার পর এসপিসহ নিয়োগ বোর্ডের অন্যান্য সদস্যরা কনস্টেবল পদে নিয়োগপ্রাপ্তদের ফুলেল শুভেচ্ছাসহ মিষ্টিমুখ করান ও নিয়োগপ্রাপ্তদের অভিভাবকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।