নড়াইলে সীমিত পরিসরে হবে চৈত্র সংক্রান্তি-বর্ষবরণ

13

নড়াইলে সীমিত পরিসরে চৈত্র সংক্রান্তি ও বাংলা নববর্ষ বরণের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসক। বুধবার (৬ এপ্রিল) দুপুরে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান হিলু, নড়াইল প্রেস ক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও মূর্ছনা সংগীত নিকেতনের সভাপতি শামীমুল ইসলাম টুলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট রওশন আরা কবীর লিলি, নড়াইল পৌর কাউন্সিলর মো. রেজাউল বিশ্বাস, এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের পরিচালক শেখ হানিফ।

সভায় বাংলা ১৪২৮-এর শেষ দিনে চৈত্র সংক্রান্তি এবং নববর্ষ ১৪২৯ উদযাপন উপলক্ষে শিল্পকলা একাডেমি ও সুলতান মঞ্চে তিন দিনের বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে প্রভাতি সংগীতানুষ্ঠান, শোভাযাত্রা, চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, লাঠিখেলা, হালুই গান, ঘুড়ি ওড়ানো, হাড়িভাঙা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। তবে পবিত্র রমজানের কারণে এসব অনুষ্ঠান সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে শেষ হবে।