রমজান উপলক্ষে টিকটকের ৫ হ্যাশট্যাগ

9

টিকটক বাংলাদেশে রমজান ক্যাম্পেইন #StitchKindness চালুর ঘোষণা দিয়েছে। এগুলো মানুষের মধ্যে পবিত্র রমজান মাসের চেতনা, উদারতা, সহনশীলতা, সংহতি ও মূল্যবোধ জাগ্রত করবে।

এই পাঁচটি ইন-অ্যাপ হ্যাশট্যাগ ক্যাম্পেইন দিয়ে অফিসিয়াল অ্যাড ফিল্ম লঞ্চসহ বিভিন্ন ধরনের কার্যক্রমের মাধ্যমে রমজান মাস জুড়ে কমিউনিটির মানুষের সঙ্গে যুক্ত থাকবে টিকটক।


ব্যবহারকারীদের #StitchKindness এবং #MaheRamadan হ্যাশট্যাগগুলো ব্যবহার করে কনটেন্ট তৈরির মাধ্যমে তাদের চারপাশে ভালো কাজের সঙ্গে পরিচিত করা এবং একটি চেইন অব কাইন্ডনেস তৈরি করতে উত্সাহিত করবে এই ক্যাম্পেইন।

TIKTOKপ্ল্যাটফর্মের স্টিচ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের অন্য ভিডিও থেকে কোনো দৃশ্য তাদের নিজের ভিডিওতে যুক্ত করতে দেবে। এ ছাড়া একটি চেইন অব কমান্ডের মাধ্যমে আড়ালে থাকা হিরোদের সামনে আনতেও কাজ করবে। তাদের অনুপ্রেরণা জোগাবে। এই পবিত্র মাসে ব্যবহারকারীদের একত্রিত করতে আরও কিছু প্রচেষ্টা থাকবে টিকটকের, যেমন- তারা কীভাবে এই মাসে নিজেদের আত্মশুদ্ধির জন্য প্রস্তুত হচ্ছেন বা নতুন কী রেসিপি তৈরি করছেন অথবা যেকোনো ধরনের হেলথ টিপস সম্পর্কে কনটেন্ট তৈরি ও তা অন্যদের সঙ্গে শেয়ার করতে উদ্বুদ্ধ করবে।

ভোজন রসিক ব্যক্তি যারা নিত্য নতুন রান্নার মাধ্যমে তাদের খাবার টেবিলকে সাজাতে পছন্দ করেন, তাদের জন্য #RamadanRecipe হ্যাসট্যাগটি এসেছে। আবার যারা স্বাস্থ্যসচেতন, তারা বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত টিপস, কীভাবে পবিত্র এই মাসে নিজেকে সুস্থ্য রাখা যায় সে সম্পর্কিত কনটেন্ট বানাতে এবং ব্যবহার করতে পারবেন #RojarDin হ্যাসট্যাগটি দিয়ে। ক্যাম্পেইনটি শেষ হবে ঈদ উদযাপনের মধ্য দিয়ে, যেখানে ব্যবহারকারীরা #KhushirEid হ্যাশট্যাগ ব্যবহার করে ঈদে তাদের প্রিয় মুহূর্তগুলো শেয়ার করতে পারবেন।

টিকটক এই হ্যাশট্যাগগুলোর জন্য আকর্ষণীয় ইন-অ্যাপ ইফেক্ট এবং ফিল্টারও চালু করবে যা ব্যবহারকারীরা এই মাসে কনটেন্ট তৈরি করতে ব্যবহার করতে পারবেন। রমজান সর্বদাই আত্মশুদ্ধি, উদযাপন এবং জমায়েতের মাস, সে ব্যক্তিগত হোক বা ভার্চুয়াল। পবিত্র এই মাসে টিকটকের লক্ষ্য হলো পুরো বিশ্বের টিকটক কমিউনিটিকে একসাথে নিয়ে উদযাপন করা। কমিউনিটির সবার জন্য খুশি ও আনন্দ বয়ে নিয়ে আসা এবং তাদ্বের সৃজনশীলতাকে অনুপ্রাণিত করা।