এসআইবিএল সিকিউরিটিজের নতুন প্রধান নির্বাহী আব্দুল হান্নান খান

3

এসআইবিএল সিকিউরিটিজ লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে নিযুক্ত হয়েছেন আব্দুল হান্নান খান।

সম্প্রতি তিনি সোশ্যাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পান। এর আগে তিনি ২০১৭ থেকে একই ব্যাংকে এসইভিপি ও কোম্পানি সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন।


এছাড়া তিনি আল আরাফাহ ইসলামী ব্যাংক, ইউনিয়ন ব্যাংক এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকেও কোম্পানি সচিব, মানবসম্পদ বিভাগের প্রধান এবং ব্র্যান্ডিং ও মার্কেটিং বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

১৯৯১ সালে আল-বারাকা ব্যাংকে যোগদানের মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। ব্যংকিং সেক্টরে ২৭ বছরেরও বেশি সময় কাজ করার ফলে তিনি ব্যাংক ও পুঁজিবাজার সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিশেষ দক্ষতা অর্জন করেছেন।
কোম্পানি সচিবের পাশাপাশি তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের নির্বাহী কমিটি, বোর্ড অডিট কমিটি এবং ঝুঁকি ব্যবস্থাপনা কমিটিরও সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে বি.কম এবং এম.কম সম্পন্ন করেন। আবদুল হান্নান খান দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশ নেওয়ার জন্য যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, জার্মানি, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা এবং নেপাল ভ্রমণ করেন।