সৈয়দ মুন্তাসীর হাফিজ সওজ’র কেন্দ্রীয় ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি নির্বাচিত

70

আবদুস সাত্তার, নড়াইলঃ সড়ক ও জনপথ (সওজ) ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কেন্দ্রীয় কমিটির নির্বাচনে নড়াইলের কৃতি সন্তান সৈয়দ মুন্তাসীর হাফিজ মাসুম সভাপতি নির্বাচিত হয়েছেন। ২০২২-২০২৩ সালের জন্য তিনি সভাপতি নির্বাচিত হলেন। এর আগেও তিনি পরপর দুইবার সাধারণ সম্পাদক এবং একবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

গত শুক্রবার (১ এপ্রিল) রাজধানীর তেজগাঁওস্থ সড়ক ভবনে সড়ক ও জনপথ অধিদপ্তরে কর্মরত সারাদেশের ডিপ্লোমা প্রকৌশলীদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোহাম্মদ মনিরুল আলম। নির্বাচনে মুন্তাসীর-মনিরুল-হাবিব-সাখাওয়াত পরিষদ পূর্ণ প্যানেলে জয়ী হয়।

সৈয়দ মুন্তাসীর হাফিজ নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের কুরুলিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তাঁর পিতা সৈয়দ হাফিজুর রহমান নলদী বিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। মাতা গৃহিনী।

সৈয়দ মুন্তাসীর হাফিজ সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, নড়াইল ভিক্টোরিয়া কলেজ এবং ঢাকা পলিটেকনিক ইন্সটিউট হতে ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং শেষে ২০০৪ সালে উপ-সহকারী প্রকৌশলী পদে চাকুরীতে যোগদান করেন। বর্তমানে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছেন।
পরবর্তীতে তিনি ইইউবি হতে বিএসসি ইঞ্জিনিয়ারিং সমাপ্ত করেন। তিনি ২০১৩ সালে সড়ক ভবনে ঢাকায় বদলী হন।

চাকুরীজীবনের প্রথম হতে অত্যন্ত কর্তব্যপরায়ণ, সততা ও নিষ্ঠার সাথে তিনি চাকুরী করে আসছেন। সদালাপী ও মিষ্টভাষী সৈয়দ মুন্তাসীর হাফিজ চাকুরীর পাশাপাশি দীর্ঘদিন ধরে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে মানবিক সেবা চালিয়ে যাচ্ছেন। দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণসহ আর্থিক সহযোগিতা, বেকারদের আয়বর্ধন উপকরণ সহযোগিতা, টিউবয়েল স্থাপন, ক্রীড়া সামগ্রী বিতরণ, ঈদের সময় হতদরিদ্রদের মাঝে ঈদ উপকরণ বিতরণ সহ মানবিক কাজ করে যাচ্ছেন।

এছাড়া নিজ এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন দপ্তরে যোগাযোগ স্থাপণের মাধ্যমে এলাকার রাস্তাঘাট, পাকাকরণ, ইটের সলিং ও সেতু স্থাপনে বিশেষ অবদান রেখে চলেছেন। তিনি নড়াইল পাবলিক লাইব্রেরী ও ফরিদপুর শিশু হাসপাতালের আজীবন সদস্য।