স্কুটি চালাচ্ছিলেন মিম, ঘাতক কি কাভার্ডভ্যানের চালক?

5

ঢাকা: রাজধানীর কুড়িল বিশ্বরোডে ফ্লাইওভার থেকে ৩০০ ফিটের দিকের সড়কে নামার সময় দুর্ঘটনায় মাইশা মমতাজ মিম (২০) নামে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। মিম ওই বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী।


শুক্রবার (১ এপ্রিল) সকালে এ দুর্ঘটনা ঘটে। খিলক্ষেত থানা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পুলিশ জানায়, সিসি ক্যামেরার ফুটেজে একটি কাভার্ডভ্যানকে মিমের পাশ দিয়ে যেতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে ওই কাভার্ডভ্যানের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটেছে।

খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) সাবরিনা বলেন, পুলিশ নিহত মিমের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে। দুর্ঘটনার সঠিক কারণ এখনও পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। তবে এ নিয়ে কাজ করছে পুলিশ।

খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী সাব্বির আহমেদ জানান, জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। এরপর হাসপাতালে নেওয়া হলে মিমকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

দুর্ঘটনার বিষয়ে ওসি বলেন, এ ঘটনায় কোনো প্রত্যক্ষদর্শী খুঁজে পাওয়া যায়নি। তবে দুর্ঘটনাস্থলের কাছাকাছি একটি জায়গার সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, একটি কাভার্ডভ্যান মিমের পাশ দিয়ে চলে যাচ্ছে। ওই কাভার্ডভ্যানের ধাক্কায় মিম নিহত হতে পারেন।

তিনি আরও বলেন, ওই সিসিটিভি ফুটেজ নিয়ে আমরা কাজ করছি। ইতোমধ্যে কাভার্ডভ্যানটি শনাক্ত করা গেছে, সেটি ধরার চেষ্টা চলছে। ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে একজন পথচারী মিমকে রাস্তায় আহত অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে পথচারীদের সহায়তায় গুরুতর আহত মিমকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।