সিরিজ জয় করে ঢাকায় ফিরে এলেন সাকিব

4

কথা ছিল তার টেস্ট সিরিজও খেলবেন। কিন্তু পরিবারের সদস্যদের অসুস্থতার কারণে আর টেস্ট সিরিজ খেলা হলো না। ওয়ানডে সিরিজ খেলেই তড়িগড়ি ঢাকা ফিরে এসেছেন বাংলাদেশ দলের প্রাণ ভোমরা সাকিব আল হাসান।


আজ রাতেই ৯টার পর ঢাকায় এসে নামে সাকিবকে বহনকারী বিমান। গতকাল রাতে ওয়ানডে সিরিজ জয়ের পর আজ সকালেই তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

তিন সন্তান, মা এবং শাশুড়ি অসুস্থ হয়ে ভর্তি ছিলেন হাসপাতালে। যে কারণে শেষ ওয়ানডের আগেই ফিরে আসতে চেয়েছিলেন সাকিব। তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত পাল্টে তিনি থেকে যান এবং ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলেই দেশে ফিরে আসেন।

সাকিবের উপস্থিতি দলের মধ্যে ফেলে ইতিবাচক একটি প্রভাব। অন্যরা নির্ভার হয়ে খেলতে পারে। শেষ ম্যাচে যেটা দেখা গেছে। বাংলাদেশ দক্ষিণ আফ্রিকাকে অলআউট করে দিয়েছে ১৫৪ রানে। বল হাতে ২ উইকেট নিয়েছেন সাকিব। ব্যাট হাতে করেন অপরাজিত ১৮ রান।

প্রথম ম্যাচে সর্বোচ্চ ৭৭ রান এসেছিল সাকিবের ব্যাট থেকে। যে কারণে তিনি হয়েছিলেন ম্যান অব দ্য ম্যাচ।


দেশে ফেরার পর সাকিবের কাছে সিরিজ জয়ের অনুভুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, খুবই ভালো লাগছে, দক্ষিণ আফ্রিকায় সিরিজ জিতেছি। যেখানে কন্ডিশন আমাদের অনুকুলে না। সেখানে আমরা সিরিজ জিততে পেরেছি। তা তো অবশ্যই আমাদের জন্য ভালো।

‘সিরিজ জয়ের জন্য সবাই চেষ্টা করেছে ভালো করার জন্য। সবার কন্ট্রিবিউশন ছিল, সে কারণেই আমরা জিততে পেরেছি। আর বাংলাদেশ দলে সিনিয়র-জুনিয়র সবাই পারফর্ম করছে, এটা স্বস্তির। আর পেস বোলাররা অনেকদিন ধরেই ভালো করে আসছে।’