সাকিবের আত্মত্যাগে মুগ্ধ বিসিবি সভাপতি

39

দক্ষিণ আফ্রিকা সফরে সাকিব আল হাসানের যাওয়া নিয়ে কম নাটক হয়নি। শেষ পর্যন্ত তিনি গেলেন এবং প্রথম ওয়ানডেতে ম্যাচসেরা পারফর্মও করলেন।

তবে দ্বিতীয় ওয়ানডে খেলার পরই খবর পেলেন পরিবারের পাঁচ সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। কিন্তু দেশে না ফিরে ওয়ানডে সিরিজ শেষ করেই আসবেন তিনি।
পরিবারের সদস্যদের অসুস্থতার কথা শুনে অবশ্য বিসিবি থেকে বলা হয়েছে সাকিব চাইলেই আসতে পারবেন। কিন্তু সাকিব নিজেই সিদ্ধান্ত নিলেন, তিনি সিরিজ শেষ করবেন। এ ব্যাপারে বিসিবি সভাপতি পাপন জানান, সাকিবকে সবসময় বিসিবি সবুজ সংকেত দিয়ে রেখেছে। পরিবার গুরুত্বপূর্ণ। সাকিব চাইলেই দেশে ফিরতে পারবেন।

মঙ্গলবার (২২ মার্চ) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদমাধ্যমকে বলেন, ‘সাকিব আমাকে প্রথম ওয়ানডের আগেই বলেছিল যে, ওর পরিবার অসুস্থ। আমি ওকে বলেছি যে, ও আসতে পারে (দেশে)। পরিবার গুরুত্বপূর্ণ। পরিবারের জন্য অবশ্যই সে যখন মনে করে তখন চলে আসতে পারে। তখন ও বলেছিল যে, দ্বিতীয় ওয়ানডে খেলে আসবে। তো দ্বিতীয় ওয়ানডের পর বলল যে, আমি চলে আসছি। বললাম, আস। ওর টিকিটও বুক হয়ে গিয়েছিল। তারপর আবার কাল ফোন করে বলল, না আমি তৃতীয় ওয়ানডে খেলে আসব। ‘

পরিবারের সদস্যরা অসুস্থ থাকার পরও দেশের জন্য খেলে যাওয়ার এই মানসিকতার উচ্ছসিত প্রশংসা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ‘ওকে আমাদের তরফ থেকে পুরো গ্রিন সিগন্যাল দেওয়া আছে যেহেতু ফ্যামিলি ইমার্জেন্সি। সে যে কোনো সময় আসতে পারে। সে যে খেলছে, আমি বলব যে, এটা আমাদের জন্য বিরাট ব্যাপার। ও সেক্রিফাইস করছে, এতে কোনো সন্দেহ নেই। ’