এই সিনেমা আমাকে নতুন করে জন্ম দেবে: সুবাহ

13

সুবাহ শাহ হুমায়রা শোবিজে পা রেখেছিলেন সিনেমার জন্য। কয়েকটি কাজও করেছেন। কিন্তু কোনো সিনেমাই এখনো মুক্তি পায়নি। তবে ব্যক্তিগত নানান ঘটনার জেরে প্রায়শই আলোচনায় থাকেন তিনি। ইতিবাচকের চেয়ে নেতিবাচক প্রসঙ্গেই তার নাম চর্চিত হয়।

অবশেষে অভিষেক হতে যাচ্ছে সুবাহর। নায়িকা হিসেবে পর্দায় আসতে চলেছেন তিনি। আগামী ২০ মে মুক্তি পেতে যাচ্ছে তার প্রথম সিনেমা ‘বসন্ত বিকেল’। এটি পরিচালনা করেছেন রফিক শিকদার। শনিবার (১৯ মার্চ) বিকালে এফডিসিতে একটি সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করা হয়।

সুবাহ মনে করেন, এই সিনেমার মাধ্যমে তিনি ঘুরে দাঁড়াবেন। নতুনভাবে এগিয়ে চলবেন। তার ভাষ্য, ‘এই সিনেমা হয়তো আমাকে নতুন করে জন্ম দেবে। আমি নিজের সাধ্যমতো চন্দ্রাবতী হয়ে ওঠার চেষ্টা করেছি। এই সিনেমার সঙ্গে আমার জীবনের অনেক মিল আছে। তাই আশা করি সবাই হলে গিয়ে সিনেমাটি দেখবেন।’

দীর্ঘ সময় ঝুলে থাকার পর অবশেষে মুক্তি পাচ্ছে ‘বসন্ত বিকেল’। সিনেমাটি নিয়ে নির্মাতা রফিক শিকদার বলেন, “আমার প্রযোজক এই বসন্তকালে ‘বসন্ত বিকেল’ সিনেমা মুক্তির ঘোষণা করেছেন। আমার বিশ্বাস, এই সিনেমা দর্শক উপভোগ করবেন। আমি টাকার জন্য সিনেমা তৈরি করি না। মানুষকে সচেতন করতে চাই, সমাজকে সচেতন করতে চাই। এখানেও সেই চেষ্টা করেছি।’

এই সিনেমায় সুবাহর বিপরীতে নায়ক হিসেবে আছেন শিপন মিত্র। এছাড়াও অভিনয় করেছেন ওমর সানী, শাহনূর, সুচরিতা, তানভীর তনু, শিবা সানু প্রমুখ। একটি বিশেষ চরিত্রে রয়েছেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। সিনেমাটি প্রযোজনা করেছেন সামসুজ্জামান রিমন।