হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখবেন যেভাবে

38

স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে প্রায় ৯০ শতাংশই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ এখন সবচেয়ে জনপ্রিয়।

অফিস কিংবা ব্যক্তিগত কথাবার্তার জন্য এ অ্যাপ ব্যবহার সবচেয়ে সহজ। একের পর এক ফিচার যুক্ত হওয়ায় প্ল্যাটফর্মটি আরও আকর্ষণীয় হয়ে উঠছে ব্যবহারকারীদের কাছে।

অনেকে একই অ্যাকাউন্ট অফিস ও ব্যক্তিগত উভয় ক্ষেত্রেই ব্যবহার করেন। ফলে অফিসের বিভিন্ন কাজকর্মের জন্য অফিস ডেস্কে খুলে রাখেন হোয়াটসঅ্যাপ। এতে কখনো কখনো ব্যক্তিগত চ্যাট অন্যদের সামনে এসে পড়ে। ফলে বেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়।

তাই বলে তো আর প্রতিদিন ব্যক্তিগত চ্যাট ডিলিটও করা যাবে না। এতে পুরোনো চ্যাট হারিয়ে যেতে পারে। যেগুলো পরবর্তিতে আর ফিরে পাওয়া সম্ভব নয়। এক্ষেত্রে আপনার ব্যক্তিগত চ্যাটগুলো লুকিয়ে রাখতে পারেন। অফিস ডেস্কটপে হোয়াটসঅ্যাপ খোলা থাকলেও আপনার ব্যক্তিগত চ্যাট দেখতে পাবে না কেউ।

খুব সহজ কাজটি করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কীভাবে হোয়াটসঅ্যাপের ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখবেন-

প্রথমে আপনার স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ ওপেন করুন।
এরপর যার মেসেজ লুকিয়ে রাখতে চাইছেন সেই চ্যাটের উপর লং প্রেস করতে হবে।
সেখানে একটি আলাদা পপ-আপ উইন্ডো আসবে। যেখানে Archive অপশন দেখা যাবে। ওই অপশনে ক্লিক করলেই নির্দিষ্ট চ্যাট আর কেউ দেখতে পাবে না।

আবার লুকিয়ে রাখা চ্যাট ফিরিয়ে আনাও খুব সহজ। যখনই কোনো চ্যাট আর্কাইভ করা হবে তখনই সব চ্যাটের একদম উপরে একটি বিশেষ ফোল্ডার তৈরি হবে। সেখানেই আর্কাইভ করা যাবতীয় চ্যাট ঢুকে যাবে। সেখানেই আপনার হাইড করা যাবতীয় চ্যাট দেখতে পাবেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস