আগামী দিনে সামাজিক সুরক্ষা বিষয়ে না জানলে রাষ্ট্রীয় অনেক সুযোগ মিলবে না

4

নাগরিকদের সামাজিক সুরক্ষা বিষয়ক তথ্য না জানা থাকলে আগামী দিনে নাগরিকরা রাষ্ট্রীয় অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে পারেন। প্রত্যেকের উচিৎ সরকারিভাবে নাগরিকদের যে সব সুযোগ-সুবিধা প্রদান করা হয়ে থাকে সে বিষয়ে নিজের পরিবার, আত্মীয়-স্বজন এবং প্রতিবেশীদের যথাযথভাবে অবগত করানো।

রূপান্তর আয়োজিত এক লিয়াজোঁ সভায় বিষয়গুলো উঠে এসেছে। সুইজারল্যান্ড সরকারের সহযোগিতায় রূপান্তর পরিচালিত ‘করোনা অতিমারীতে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য জরুরি পুনর্বাসন উদ্যোগ’ (ঝঈজঊঅগ) প্রকল্পের পক্ষ থেকে আজ মঙ্গলবার বাগেরহাট জেলার মোংলা উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে দিনভর এই লিয়াজোঁ সভাটি অনুষ্ঠিত হয়।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী সব নাগরিকের জন্য পেনশন এবং স্বাস্থ্য বিমা বাস্তবায়নের চেষ্টা চালাচ্ছেন। এই সুযোগ পেতে হলে বিষয়টি সম্পর্কে জনগণকে জানতে হবে। এ বিষয়ে না জানা থাকলে এই সুবিধা পাওয়া যাবে না।
জনপ্রতিনিধি এবং সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে এ লিয়াজোঁ সভায় মোংলা উপজেলার চিলা, সুন্দরবন, মিঠাখালী ও সোনাইলতলা ইউনিয়নের জনপ্রতিনিধিবৃন্দ এবং রূপান্তর-এর উপকারভোগীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রূপান্তর-এর কর্মসূচী সমন্বয়কারী অসীম আনন্দ দাস এবং মনিটরিং অফিসার মোস্তাফিজুর রহমান রাসেল।