জন আব্রাহামের সংগ্রহে যতো বাইক এবং গাড়ি

2

বলিউডের জনপ্রিয় অভিনেতা জন আব্রাহাম। যিনি একজন বিশাল গিয়ার হেড। ঘুরে বেড়ানোর জন্য তার গ্যারেজে রয়েছে আকর্ষণীয় বাইক এবং গাড়ির সংগ্রহ। গভীর রাতে মুম্বাইয়ের রাস্তায় প্রিয় বাহন নিয়ে বেরিয়ে পড়েন তিনি।

‘ধুম’ অভিনেতা ভারতে বাইক চালানোর সংস্কৃতিকে জনপ্রিয় করার ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করেছেন। যেখানে বাকিদের গ্যারেজে গাড়ি ভর্তি থাকে সেখানে তার গ্যারেজ বাইক দখল করে রেখেছে।

জন আব্রাহামের বাইক এবং গাড়ির সংগ্রহ দেখে নেওয়া যাক-

ইয়ামাহা ওয়াইজেডএফ আর১
প্রতিটি বাইকপ্রেমির স্বপ্ন ইয়ামাহা ওয়াইজেডএফ আর১। আকর্ষণীয় বাইকটিতে রয়েছে ৯৯৮ সিসি ইঞ্জিন। এটি সুপারবাইক-ক্লাস ব্রেক এবং টায়ার দিয়ে সজ্জিত। বাইকটির মূল্য প্রায় ১৯.২৪ লক্ষ রুপি।

ল্যাম্বরগিনি গ্যালার্ডো
গ্যালার্ডো বছরের পর বছর ধরে একটি আইকনিক মর্যাদা অর্জন করেছে। বর্তমানে এখন গাড়িটি উৎপাদনে নেই। কিন্তু জন আব্রাহাম সেই ব্যক্তিদের মধ্যে রয়েছেন যারা এর প্রাপ্যতার সময়কালে নিজেকে একটি উপহার দিতে পেরেছিলেন।

এপ্রিলিয়া আরএসভি৪
১০৭৮ ইঞ্জিনের সঙ্গে ৬-স্পিড যুক্ত এপ্রিলিয়া আরএসভি৪ এর মুল্য ২১ লাখ রুপির চেয়েও বেশি। এতে রয়েছে মোটো এরোডাইনামিকস যা অত্যাধিক ভালো পারফরম্যান্স দেয়।

নিসান জিটিআর
নিসান জিটিআর-এর ব্ল্যাক সংস্করণ যা জনের সংগ্রহে রয়েছে। তা জাপানি গাড়ির স্যুপ-আপ সংস্করণ। এটিতে রয়েছে ২০ইঞ্চি রেইস চাকা, একটি কার্বন-ফাইবার রিয়ার স্পয়লার, রেকারো রেসিং সিট এবং উন্নত কর্মক্ষমতা।

ডুকাটি পানিগেল ভি৪
জনের গ্যারেজে রয়েছে অবিশ্বাস্য ডুকাটি পানিগেল ভি৪। এটি একটি স্পোর্টস বাইক। যা ভি-টুইন ইঞ্জিন ১২৯৯-এর উত্তরসূরি হিসেবে ২০১৮ সালে ডুকাটি প্রবর্তন করেছিল। ভারতে বাইকটির মূল্য ২৩ লাখ ৫০ হাজার রুপি থেকে শুরু হয়।

ইসুজু ভি-ক্রস
শুধু বাইক এবং গাড়ির সংগ্রহ নয়। আপনি জেনে অবাক হবেন, জন আব্রাহাম একটি পিকআপ ট্রাকের মালিক। এটি ইসুজু ভি-ক্রস। যা বহন ক্ষমতার জন্য সবচেয়ে বেশি পরিচিত।

রাজপুতানা কাস্টমস লাইটফুট
রয়্যাল এনফিল্ডের ৩৫০সিসি ইঞ্জিনের তৈরি। এই অনন্য বাইকটি ১৯০০দশকের শুরুর দিকে আমেরিকান বোর্ডট্র্যাক রেসার দ্বারা অনুপ্রাণিত। এটি অভিনেতার গ্যারেজে একটি দুর্দান্ত সংযোজন গড়ে তোলে।

পোর্শ্বে কেয়েন
দ্য কেয়েন বলিউড সেলিব্রিটিদের পছন্দের তালিকায় অন্যতম। জন ছাড়াও দিলজিৎ দোসাঞ্জ, অক্ষয় কুমার, হৃতিক রোশন এবং প্রিয়াঙ্কা চোপড়া জোনাস এটির মালিক। এটি সবসময়ের জন্য জনের পছন্দের।

কাওয়াসাকি নিনজা জেডএক্স-১৪আর
নিনজা সত্যিই একটি শক্তিশালী মেশিন যা বাইকার সম্প্রদায়ের পছন্দের তালিকার অন্যতম। জনের ১৪৪১ সিসি ইঞ্জিনের জেডএক্স-১৪ আর মডেলটি ২০১৬ সালের তৈরি। যার মূল্য প্রায় ২০ লাখ রুপি।

এমভি অগোস্তা এফ৩
জনের গ্যারেজে থাকা ইতালীয় সুপারবাইক অগোস্তা। এটির মূল অংশে একটি ৩ সিলিন্ডার ৮০০ সিসি ইঞ্জিন রয়েছে। ১৯৭০ সালের বিখ্যাত তিন সিলিন্ডার জিপি রেসারের পর থেকে এটি তৈরি করা হয়েছে। এটি তার সংগ্রহে থাকা অন্যান্য বাইকের তুলনায় কিছুটা কম শক্তিশালী ইঞ্জিন। তবে এখনো বাইকটির বাজার মূল্য প্রায় ১৫ লাখ রুপি।

ইয়ামাহা ভিএমএক্স
ইয়ামাহার ১৭০০সিসির বাইকটি আব্রাহামের একটি মূল্যবান সম্পত্তি। পেশি বাইকটি তার চেহারা এবং কর্মক্ষমতা দিয়ে কখনোই কাউকে মুগ্ধ করতে ব্যর্থ হয় না।