সহস্রকণ্ঠে নড়াইলে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ

62

স্টাফ রিপোর্টার: নড়াইলে সহস্রকন্ঠে ধ্বনিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সেই ঐতিহাসিক ৭ মার্চের কালজয়ী ভাষণ।
সোমবার (০৭ মার্চ) বেলা ১১:১১ মিনিটে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ চত্বর সুলতান মঞ্চে সহস্রকন্ঠে উচ্চারিত হয় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন এবং শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
নড়াইল জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে ও জেলা প্রশসানের পৃষ্টপোষকতায় মাঠে বাংলাদেশের ২৭০ ফুট/৮৫ ফুট বিশিষ্ট বাংলাদেশের মানচিত্রের চিত্র সাজানো হয়। ওড়ানো হয় ৬০ ফুট/৩৬ ফুট বিশিষ্ট দীর্ঘ জাতীয় পতাকা। শিক্ষা প্রতিষ্ঠানের এক হাজার শিক্ষার্থী এই আয়োজনে অংশগ্রহণ করে।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস বোস, নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু প্রমুখ। এ সময় বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অপরদিকে সকাল ৭ টায় জেলা আওয়ামী লীগের আয়োজনে নড়াইল শহরের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন,বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
click here: