অপহৃত কলেজছাত্রী প্রমিকে উদ্ধারে ঝিনাইদহে বিক্ষোভ

4


ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সরকারি কেশবচন্দ্র কেসি কলেজের একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্রী আনিকা আশরাফ প্রমিকে অপহরণের প্রতিবাদ ও উদ্ধারের দাবীতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করেছে তার সহপাঠীরা। রোববার সকালে শহরের কেজি কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অবস্থান করে ঘন্টাব্যাপী বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকে

প্রমির পিতা আশরাফুদ্দৌলা খোকন জানান, শনিবার বিকেলে প্রমি কোচিং সেন্টার থেকে বাড়ি ফেরার পথে শহরের নিউ একাডেমি স্কুলের সামনে পৌঁছালে আগে থেকে সেখানে ওৎ পেতে থাকা শৈলকুপা উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আবুজার গিফারী গাফফারসহ আরও কয়েকজন প্রি কে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। ওই সময় প্রমি আর্তচিৎকার করছিল। তিনি তার মেয়েকে অবিলম্বে ফেরত এবং অপহরণকারি গাফফারের শাস্তি দাবি করেন।

সানজানা ইসলাম ওহিসহ বেশ কয়ে কজন শিক্ষার্থী জানান, প্রমি খুবই মেধাবী ছাত্রী। অপহরণকারিকে গ্রেফতারের দাবী জানিয়ে বলেন, প্রমিরকে উদ্ধার ও দোষীদের শাস্তির দাবি জানান তারা। ঘন্টব্যাপী চলা এই প্রতিবাদ কর্মসূচী পুলিশ ও প্রশাসনের আশ্বাসে তারা কর্মসূচী প্রত্যাহার করা হয়।

এব্যাপারে ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ সোহেল রানা বলেন, অপহরণের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আমরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাকে উদ্ধার ও অপরাধিকে গেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।