পাখি আটকে দিল বাংলাদেশ বিমানের লন্ডনগামী ফ্লাইট

41

পাখির আঘাতে আটকে গেল সিলেট থেকে লন্ডনগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। এতে ভোগান্তিতে পড়েছেন ২৯৭ যাত্রী। ফ্লাইট আটকে যাওয়ায় তারা লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করতে পারেননি।

রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে ফ্লাইটটি লন্ডনের উদ্দেশ্যে যাওয়ার কথা ছিল। কিন্তু রানওয়েতে বিমান থাকা অবস্থায় পাখির আঘাত করা বিষয়টি ধরা পড়ায় ফ্লাইটটি রানওয়ে ছেড়ে যায়নি।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে জানান, ফ্লাইটটি রানওয়েতে থাকাবস্থায় একটি পাখির আঘাত ধরা পড়ে। ফলশ্রুতিতে বিমানের ত্রুটি ধরায় ফ্লাইট ব্যাহত হয়।

এসময় তিনি জানান, রাত সোয়া ৮টার দিকে বিমানের ত্রুটিগুলো নিষ্পত্তি করেছে টেকনিক্যাল টিম। আগামীকাল ফ্লাইটটি দেওয়া সম্ভব হবে বলে জানান তিনি।

বিমানবন্দর সূত্রে জানা যায়, সিলেট-লন্ডন ফ্লাইট আটকে যাওয়ায় সকাল থেকে ভোগান্তিতে পড়েছেন প্রায় ৩০০ যাত্রী। সকাল ৬ থেকে ৭টার দিকে বিমানের ফ্লাইট ধরতে তারা ওসমানী বিমানবন্দরে আসেন। কিন্তু দীর্ঘ ১২ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো ফ্লাইট ছেড়ে যাওয়ার কোনো খবর না পাওয়ায় ভোগান্তিতে পড়েছেন তারা।

যাত্রীভোগান্তি ও ফ্লাইট ছেড়ে যাওয়ার বিষয়টি জানতে চাইলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর স্টেশন ম্যানেজার আব্দুস সাত্তার ঢাকা পোস্টকে বলেন, ফ্লাইটটি রানওয়েতে যাওয়ার পর একটি পাখি আঘাত করলে বিমানের ফ্লাইট ব্যাহত হয়। দিনভর চেষ্টা করার পর রাত সোয়া ৮টার দিকে বিমানটি উড্ডয়নের উপযোগী করা হয়েছে। আজ আর ফ্লাইট ছাড়ার সম্ভাবনা নেই। তবে সেই ফ্লাইটে থাকা ২৯৭ জন যাত্রীকে আমরা আগামীকাল সকালে ফ্লাইট দিতে পারব বলে আশা করি।