রূপান্তর পিস কনসোর্টিয়াম আয়োজিত“ল-ক্লিনিক” এর ৬ দিনব্যাপি কর্মশালা সমাপ্ত

35

৪ মার্চ সন্ধ্যায় বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর পিস কনসোর্টিয়াম আয়োজিত “ল-ক্লিনিক” এর ৬ দিনব্যাপি কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন খুলনা বিশ

৪ মার্চ সন্ধ্যায় বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর পিস কনসোর্টিয়াম আয়োজিত “ল-ক্লিনিক” এর ৬ দিনব্যাপি কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. বজলার রহমান, এবং খুলনা বিশ^বিদ্যালয়ের আইন ডিসিপ্লিন-এর প্রধান আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত। এছাড়াও বক্তৃতা করেন রূপান্তর-এর নির্বাহী পরিচালকদ্বয় স্বপন কুমার গুহ এবং রফিকুল ইসলাম খোকন। কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ছিলেন বাগেরহাটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট স্বপন কুমার সরকার এবং বাগেরহাটের সিনিয়র সহকারি জজ আতিকুস সামাদ।
প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, সভ্যতার সুচনা লগ্ন থেকে আইন শিক্ষার প্রসার ছিল। আজ আমাদের ছাত্র-ছাত্রীরা “ল-ক্লিনিক”-এর কর্মশালার মাধ্যমে উগ্রপন্থা প্রতিরোধ আইন ২০০৯-এর বিভিন্ন দিক নিয়ে অবগত হয়েছে।
৬টি ওয়ার্কসপে বিভক্ত এই “ল-ক্লিনিক” এর প্রশিক্ষন কর্মসুচীতে পর্যায়ক্রমে বিচার বিভাগ, প্রশাসন, পুলিশ, আইন পেশাজীবীসহ সংশ্লিষ্টরা অংশগ্রহন করেন। এই “ল-ক্লিনিক” এর কর্মশালার মূল উদ্দশ্যে সন্ত্রাস ও উগ্রপন্থা সংক্রান্ত রাষ্টীয় ও আন্তর্জাতিক আইন ও নীতিমালা বিষয়ে ছাত্র-ছাত্রীদের দক্ষতা ও সংবেদনশীলতা বৃদ্ধি এবং পেশাগত জীবনে প্রয়োজনিক আইনের ক্ষেত্রে অধিকতর দক্ষতা প্রদর্শন।