সেলিমের ‘কাজল রেখা’ নবাগতা মন্দিরা, থাকছেন মিথিলা-রাজ

2

নিজের স্বপ্নের গল্প নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। মৈমনসিংহ গীতিকা ‘কাজল রেখা’র পালা থেকে অনুপ্রাণিত হয়ে এই নামেই সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন তিনি।

এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক শরিফুল রাজ ও নবাগত নায়িকা মন্দিরা চক্রবর্তী। বিষয়টি পরিচালক নিজেই নিশ্চিত করেছেন।

সিনেমাটি নিয়ে গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘কাজ রেখায়’ ৫০০ বছর আগের গল্প দেখানো হবে। লোকেশনসহ পুরো আমেজই থাকবে সে সময়কার মতো। মৈমনসিংহ গীতিকায় কাজল রেখার যে পালা, সেখান থেকেই সিনেমার গল্প নেওয়া। ’

তিনি আরো জানান, সেসময় ৯ বছর বয়স হলেই মেয়েদের বিয়ে দিয়ে দেওয়া হতো। গল্পের প্রধান চরিত্র কাজল রেখার বয়স যখন ৯ হয়, তখন থেকেই এক নতুন গল্প তৈরি হয়। আর তাই দেখা যাবে সিনেমাটিতে।

এ প্রসঙ্গে নবাগত নায়িকা মন্দিরা চক্রবর্তী বাংলানিউজকে বলেন, ‘আমার প্রথম সিনেমা, তাই উত্তেজনা ও ভয়টাও বেশি। ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল সেলিম ভাইয়ের সিনেমায় কাজ করার। অবশেষে সে স্বপ্ন পূরণ হচ্ছে। আশা করছি নিজের সর্বোচ্চটুকু দিয়ে সিনেমাটি সম্পন্ন করতে পারবো। ’

তিনি আরো জানান, শৈশব থেকেই নাচ করেন তিনি। ‘সেরা নাচিয়ে’ প্রতিযোগিতার মাধ্যমে প্রায় এক দশক আগেই তার শোবিজে যাত্রা শুরু হয়েছে। ২০১২ সালে ‘প্রতিযোগিতা’ নামের একটি দিয়ে ছোট পর্দায়ও অভিষেক ঘটে তার। এরপর থেকে নিয়মিত অভিনয় ও মডেলিং করে যাচ্ছেন। আর এবারই প্রথম নাম লেখালেন সিনেমায়।

‘কাজল রেখা’র অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আরো অভিনয় করবেন ইরেশ যাকের, রাফিয়াত রশিদ মিথিলা, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মানসহ আরও অনেকে। আগামী বুধবার (২ মার্চ) সিনেমাটি নিয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।