‘তরুণ লেখক ও শিশু সংগঠক’ হিসেবে সবুজ সুলতান পেলেন সম্মাননা স্মারক

83

নড়াইলকণ্ঠ: কথাশিল্পী সবুজ সুলতান ‘তরুণ লেখক ও শিশু সংগঠক’ হিসেবে বিশেষ অবদান রাখায় পেলেন সম্মাননা স্মারক। তিনি নড়াইল মনিকা একাডেমির প্রতিষ্ঠাতা। খুলনার বঙ্গকথা সংগঠন এ স্মারক প্রদান করেছে।

সংগঠনের আয়োজনে গতকাল শুক্রবার বিকালে খুলনার উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কবিতায় বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা সভায় শেষে সন্ধ্যায় মোঃ সবুজ সুলতানের হাতে এ সম্মাননা স্মারকসহ সনদপত্র তুলে দেয়া হয়।

‘বঙ্গকথা সংগঠনের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক শেখ আজগর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা উপসচিব মোঃ আছাদুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় নির্বাহী সদস্য হুমায়ুন কবির, বঙ্গকথার উপদেষ্টা সমাজসেবক লন্ডন প্রবাসী প্রকৌশলী দেবপ্রসাদ বিশ্বাস, মোঃ শাহী সবুর,এস,এম পারভেজ শেখ, ব্যাংকার ও কবি মোঃ মফিদুল ইসলাম, শেখ আসাদুজ্জামান মিথুন, আকরাম হোসেন মল্লিক, শেখ মোহাম্মদ আসিফ হোসেন, কবি সাহানাজ সুলতানা,কে.এম সেলিম সহ খুলনা বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত কবি-লেখকবৃন্দ।

মনিকা একাডেমির প্রতিষ্ঠাতা কথাশিল্পী সবুজ সুলতানকে উক্ত সম্মাননা প্রদান করায় মনিকা একাডেমির সংশ্লিষ্ট সহ তাঁর শুভাকাঙ্ক্ষী পাঠকরাও খুবই আনন্দিত। সবুজ সুলতান ২০১৪ সালে নড়াইলে শিশুদের শিল্পচর্চা ও শিক্ষামূলক প্রতিষ্ঠান মনিকা একাডেমি প্রতিষ্ঠা করেন। পাশাপাশি বেশকয়েকটি যৌথ কাব্যগ্রন্থে সাহিত্য পত্রিকাসহ বিভিন্ন পত্র পত্রিকায় তার লেখা প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য যে উক্ত পুরষ্কার মোঃ সবুজ সুলতানের ঘনিষ্ঠ বন্ধু নড়াইল উজালা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা মোঃ উজির আলীকে শিক্ষা ও সমাজসেবায় মনোনীত করা হয়েছে। এমন খবর বন্ধু মহলেও চলছে আনন্দের বিরাজ।