১৮৩ করেও পাত্তা পেলো না শ্রীলঙ্কা, টি-টোয়েন্টি সিরিজ ভারতের

35

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংটা ভালো হয়নি। তবে এবার দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন লঙ্কান ব্যাটাররা। ৫ উইকেটে ১৮৩, টি-টোয়েন্টি ক্রিকেটে যেটাকে বড় পুঁজিই বলা যায়।

কিন্তু এত বড় সংগ্রহ গড়েও ভারতের কাছে পাত্তা পেলো না শ্রীলঙ্কা। ধর্মশালায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ উইকেট আর ১৭ বল হাতে রেখে জিতেছে স্বাগতিকরা। এই জয়ে তিন ম্যাচ সিরিজটাও এক ম্যাচ বাকি থাকতে নিজেদের করে নিয়েছে রোহিত শর্মার দল।

টস হেরে ব্যাট করতে নেমে দেখেশুনে শুরু করেছিল শ্রীলঙ্কা। ভালো শুরুর পরও অবশ্য একটা সময় ১০২ রান তুলতে ৪ উইকেট হারিয়ে ফেলেছিল দলটি। ১৫ ওভার শেষে তাদের রান ছিল মোটে ১০৩।

তবে শেষ পাঁচ ওভারে ৮০ রান তুলে নেয় সফরকারীরা। ঝড় তোলেন পাথুম নিশাঙ্কা আর দাসুন শানাকা। ২৬ বলে ৫৮ রানের জুটি গড়েন তারা। নিশাঙ্কা ৫৩ বলে ১১ বাউন্ডারিতে ৭৫ করে ফিরলেও শানাকা শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ১৯ বল খেলেই ২ চার আর ৫ ছক্কায় ৪৭ রান করেন লঙ্কান অধিনায়ক।

জবাবে প্রথম ওভারেই ভারত রোহিত শর্মাকে (১) হারায়। এরপর ইশান কিশানও সুবিধা করতে পারেননি (১৫ বলে ১৬)। তবে শ্রেয়াস আয়ার আর সঞ্জু স্যামসন তৃতীয় উইকেটে ৪৭ বলে ৮৪ রানের জুটিতে জয়ের ভিত গড়ে দেন।

১৩ ওভারে দলের রান যখন ১২৮, স্যামসন ফেরেন সাজঘরে (২৫ বলে ৩৯)। এরপর যেন জয়টা আরও সহজ হয়ে যায় ভারতের। পাঁচ নম্বরে নেমে রীতিমত তাণ্ডব চালান রবীন্দ্র জাদেজা। ১৮ বলে ৭ বাউন্ডারি আর এক ছক্কায় ৪৫ রানের হার না মানা ইনিংস খেলেন এই অলরাউন্ডার। ৪৪ বলে ৬ চার, ৪ ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন ম্যাচসেরা আয়ার।