ফাইনাল খেলতে বাধা নেই ‘নেগেটিভ’ সাকিবের

37

পেটের পীড়ার কারণে (ফটোসেশনে) আসতে পারছেন না অধিনায়ক সাকিব আল হাসান। তার বদলে থাকবেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান- বৃহস্পতিবার ফরচুন বরিশালের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয় এ খবর। কিন্তু পরে জানা যায় ভিন্ন খবর।

মূলত, একটি বিজ্ঞাপনী শ্যুটিংয়ে ব্যস্ত থাকায় বিপিএল ফাইনালের আগে আনুষ্ঠানিক ফটোসেশবে থাকতে পারেননি বরিশাল অধিনায়ক। তার বদলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক ইমরুল কায়েসের সঙ্গে ফটোসেশন করেন নুরুল হাসান সোহান।

কিন্তু সাকিব টিম হোটেল ছেড়ে বাইরে গিয়ে বিজ্ঞাপনী শ্যুটিং করায় দেখা দেয় নতুন প্রশ্ন। বিপিএলে যে ম্যানেজড ইভেন্ট এনভায়রনমেন্ট (এমইই) করা হয়েছে, সেটিতে আবার প্রবেশ করে ফাইনাল খেলতে পারবেন তো সাকিব? নাকি অধিনায়ককে ফাইনালে পাবে না বরিশাল?

এ বিষয়ে গুঞ্জনের ডালপালা বিস্তৃত হওয়ার আগেই ফরচুন বরিশালের টিম ম্যানেজার সাব্বির খান জানিয়েছেন, ফাইনাল খেলতে বাধা নেই সাকিব। সংবাদ মাধ্যমকে সাব্বির খান বলেছেন, ‘সকালেই আমরা সাকিবের করোনা নেগেটিভ রিপোর্ট হাতে পেয়েছি। ওর খেলতে কোনো সমস্যা নেই।’

উল্লেখ্য, প্রথাগত জৈব সুরক্ষা বলয়ের চেয়ে ভিন্ন এবারের বিপিএলের এমইই। এই ম্যানেজড ইভেন্ট এনভায়রনমেন্ট থেকে কেউ বের হলে, তাকে পুনরায় প্রবেশ করতে কোয়ারেন্টাইনের প্রয়োজন নেই। শুধু করোনা টেস্টে নেগেটিভ হলেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন সেই ব্যক্তি।