নড়াইলে সার কিনতে আসা কৃষককে ঘাড়ধাক্কা ও মারধরের অভিযোগ!

68

স্টাফ রিপোর্টার ॥ সারের ডিলার মো: হাসানুজ্জামানের দোকানে সার কিনতে এসে উজিপুর গ্রামের এক প্রান্তি কৃষক আলী মোহাম্মদ লাঞ্চিত হয়েছেন। এ কৃষকের অপরাধই বা কি? কৃষক, কৃষি, মানবাধিকার সবই ভু’লন্ঠিত? নিরবে কৃষকের চোখের পানি ঝরে কৃষিতে,কেউ দেখেও যেন দেখে না।

সার ব্যবসায়ী সিন্টিকেট নিয়ে নিউজ করতে যেয়ে গতকাল বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে রূপগঞ্জ খাদ্যগুদামের উল্টাদিকে বাজারে বিশিষ্ট সার ব্যবসায়ী মো: হাসানুজ্জামানের সারের দোকানের সামনে থেকে সার দোকানের ম্যানেজার আলী মোহাম্মদকে ঘাড়ধাক্কা দিতে দিতে রূপগঞ্জ বাজারে হাসান সাহেবের চেম্বারের সামনে নিয়ে মারপিটও করা হয় বলে অভিযোগ করেন এই কৃষক। এ সব সময় ঘাড়ধাক্কার দৃশ্যটি অনলাইন পত্রিকা নড়াইলকণ্ঠ.কম এর ক্যামেরায় বন্দী হয়।

জানাগেছে, সার কিনতে আসা এই কৃষক সারের মেমো চাওয়াতে এভাবে ঘাড় ধাক্কাতে ধাক্কাতে নিয়ে আসা হয় হাসান সাহেবের ঘরে। উপস্থিত কৃষকের দাবী আমাদের অপরাধ কি? মেমো চাওয়াটা কি আমার অন্যায়?

আরও জানাগেছে, সাংবাদিক ও কৃষককে একসাথে ধরে আনার হুকুম দেয় সার ব্যবসায়ী হাসান সাহেব। কৃষক আলী মোহাম্মদকে ঘাড় ধাক্কাতে ধাক্কাতে হাসান সাহেবের চেম্বর ছুড়ে ফেলে বলে এই সেই লোক, আর সাংবাদিক ঐ লোক। সাংবাদিককে দেখে হাসান সাহেব চুপ হয়ে যান।

জানাগেছে, কৃষক আলী মোহাম্মদ ৩-৪ বিঘা জমিতে ধান চাষ করছেন। স্বামী-স্ত্রী মিলে এ জমিতে চাষা-আবাদ করে। সে ভ্যান দিয়ে এলাকার কৃষকের উৎপাদিত শাক-সজ্বী বাজারে পরিবহণ করে থাকে।

এ অভিযোগ সম্পর্কে হাসানুজ্জামানের নিকট মুঠোফোনে (০১৭১১৮০০৯৪৪) জানতে চাইলে তিনি জানান, ঐলোক একজন ভ্যানওয়ালা, আর আমি এসব আমি জানি না। আর ওলোক কৃষকও না। সে বিভিন্ন লোকের সার ভ্যানে করে টানে।

বিস্তারিত নিচের ভিডিও’র লিংকে ক্লিক করুন: