আইফোন গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন সুবিধা

50

ব্যবহারকারীদের ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নতুন নতুন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। এবার শুধু আইফোন ব্যবহারকারীদের জন্য একটি নতুন ইন্টারফেস এনেছে প্ল্যাটফর্মটি।

আইওএস ব্যবহারকারীদের জন্য নতুন হোয়াটসঅ্যাপ ক্যামেরা ইউআই বা ইউজার ইন্টারফেস যোগ হতে চলেছে। এই নতুন ইউআই ফিচারটি উপলব্ধ হয়েছে আইওএস ২২.৪.০.৭২ হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনের জন্য। পাশাপাশিই আবার সুইচ ক্যামেরা আইকনটিও রিডিজাইন করেছে হোয়াটসঅ্যাপ।

এত দিন ফোনের স্ক্রিনের নিচের দিকে খুব সাম্প্রতিক ছবিগুলোতে একটি হরাইজন্টাল বার দেখা যেত। ওয়েবিটাইনফোর একটি রিপোর্টে বলা হয়েছে, হরাইজন্টাল মিডিয়া বার রিপ্লেস করা হয়েছে একটি নতুন বাটনের মাধ্যমে যা সরাসরি আপনার গ্যালারিতে খুলে যাবে। কোনো মিডিয়া ফাইল শেয়ার করতে চাইলে ডাবল ট্যাপ করতে হবে।

এরই মধ্যে এই পরিবর্তনগুলো বিটা টেস্টারদের জন্য উপলব্ধ হয়ে গিয়েছে। পরবর্তী আপডেটে হোয়াটসঅ্যাপ ক্যামেরায় আরও উল্লেখযোগ্য কিছু পরিবর্তন দেখা যাবে।

এদিকে আবার আর একটি আপডেটে ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপে ডার্ক থিম নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর আগে ইউজার ইন্টারফেসের জন্য বিভিন্ন আকর্ষণীয় ফিচার চালু করেছিল হোয়াটসঅ্যাপ। যেমন, মাইনর অ্যানিমেশন, চ্যাট বাবলের জন্য পরিণত ডিজাইন ইত্যাদি।

ওয়েববিটা ইনফো এক রিপোর্টে বলছে, উইন্ডোজের ডার্ক থিমটি ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে হোয়াটসঅ্যাপ স্বয়ংক্রিয়ভাবে থিমটিকে ডার্কে সেট করছে। বিকল্প উপায় হিসেবে হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে জেনারেল অপশনটি বেছে নিতে পারেন। আবার যখন আপনি একটি ভিন্ন থিম ব্যবহার করতে চাইবেন, তখন আপনাকে সেই পরিবর্তনগুলো দেখানোর জন্য হোয়াটসঅ্যাপ রিস্টার্ট করতে হবে।

সূত্র: ইকোনোমিক টাইমস