প্রথমবারে মতো কেরানীগঞ্জে চালু হচ্ছে সিনেপ্লেক্স

49

প্রথমবারে মতো কেরানীগঞ্জে চালু হতে যাচ্ছে সিনেপ্লেক্স। চারটি সিনেমা হলে মোট ৮০০টি সিট নিয়ে সিনেপ্লেক্স।আগামী ৪ মার্চ সিনেপ্লক্সটি চালুর কথা থাকলেও কিছু কাজ বাকি থাকায় সেটা পিছিয়ে ১১-১৫ মার্চের মধ্যে আনুষ্ঠানিকভাবে চালু হবে বলে জানান হলটির ব্যবস্থাপনা পরিচালক মির্জা আব্দুল খালেক।

তিনি জানান, আমাদের ইচ্ছে ছিলো আমরা ৪ মার্চ আনুষ্ঠানিকভাবে হলটির উদ্বোধন করবো। কিন্তু ছোট ছোটো কিছু কাজ বাকি রয়ে গেছে। সেগুলো শেষ করতে আরও সপ্তাহ খানেক লেগে যাবে। তাই মার্চের ১১ থেকে ১৫ তারিখের মধ্যে চালু করব।

মির্জা খালেক জানান, ২৫ কাঠা জমির ওপর ১৬ হাজার বর্গফুটে তৈরি হয়েছে এই সিনেপ্লেক্স। এতে সিনেমা হলের সংখ্যা হবে চারটি। এর মধ্যে দুটি হল হলিউড ও দুটি বাংলা সিনেমা প্রদর্শনের জন্য বরাদ্দ। এখানে সব আধুনিক সুবিধা রয়েছে। থাকছে, শপিং সেন্টার, ব্যায়ামাগার, বাচ্চাদের খেলার জোন, সুইমিংপুল। পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত এই সিনেমাহলগুলো। এর প্রতিটি হলে আসন সংখ্যা হবে ২০০টি।

পুরান ঢাকার ইসলামপুরের ঐতিহ্যবাহী এক নাম লায়ন সিনেমা হল। পুরান ঢাকা, কেরানিগঞ্জ ও আশাপাশের এলাকার মানুষের কাছে এই সিনেমা হলটি নানা স্মৃতিবিজরিত অনেক। কিন্তু নানা কারণে ২০০৫ সালে বন্ধ হয়ে যায় হলটি। যা ছিল পুরান ঢাকাবাসীদের জন্য দুঃসংবাদ। সেই দুঃসংবাদকেই এবার সসুখবরে রুপান্তরর করলো লায়ন সিনেমা কর্তৃপক্ষ।