যুক্তরাষ্ট্রেও হচ্ছে রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’

28

আরটিভি’র আয়োজনে লোকগানের রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’। নামটি এখন সবার কাছে বেশ পরিচিত। দেশে বাংলার গায়েনের সাফল্যের পর দর্শকদের চাহিদা এবং যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের আগ্রহে এবার যুক্তরাষ্ট্রে আয়োজন করা হচ্ছে গ্রুপ প্রেজেন্টস ‘আরটিভি বাংলার গায়েন ইউএসএ।’

এ নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হলো সংবাদ সম্মেলন। এতে উপস্থিত ছিলেন উৎসব গ্রুপের রায়হান জামান, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, অলিভ আহমেদ, বিশিষ্ট সঙ্গীত ব্যক্তিত্ব ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রথীন্দ্রনাথ রায় (বিচারক), আরটিভি বাংলার গায়েন- ইউএসএ’র উপস্থাপিকা সামিনা সিরাজ সোনিয়া ও আরটিভির নিউইয়র্ক প্রতিনিধি বুলবুল হাসানসহ অনেকেই।

ফেব্রুয়ারিজুড়ে অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে। রেজিস্ট্রেশনে প্রক্রিয়া খুবই সহজ। ঘরে বসেই খালি গলায় যেকোনো একটি লোকগান মোবাইলে ভিডিও করে অনলাইনে পাঠাতে হবে।

প্রাথমিকভাবে যাচাই-বাছাই করে নিউইয়র্কেই স্টুডিও অডিশন রাউন্ড শুরু হবে। স্টুডিও অডিশন রাউন্ডটি মার্চের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে। তারপর কয়েকটি ধাপে নিউইয়র্কেই আরটিভি বাংলার গায়েন-ইউএসএ’র শুটিং হবে। এখান থেকে উঠে আসা সেরা ১০ জন প্রতিযোগীকে নিয়ে আগামী জুনে ঢাকায় আরটিভির স্টুডিওতে শুরু হবে চূড়ান্ত রাউন্ড।