মুক্তির অপেক্ষায় অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’

97

বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার অভিনীত পৃথ্বীরাজ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আগামী ১০ জুন। এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমাটির পোস্টার।

এর আগে ২১ জানুয়ারি সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ভারতে করোনার তৃতীয় ওয়েভের কারণে মুক্তি স্থগিত করে প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস।


গত তিন-চার সপ্তাহে বলিউড পাড়ায় বেশ কয়েকটি ছবির মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে। জানুয়ারি মাসে মুক্তি পাওয়ার কথা থাকা সিনেমাগুলোরও মুক্তির নতুন তারিখ ঘোষণা হয়। এর পর থেকেই পৃথ্বীরাজ সিনেমাটি মুক্তির অপেক্ষায় ছিলেন ভক্তরা।

তবে সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে এবার। ভারতীয় গণমাধ্যমে যশ রাজ ফিল্মস জানিয়েছে, আগামী ১০ জুন মুক্তি পাবে সিনেমাটি।

মুক্তির তারিখ ঘোষণার পাশাপাশি প্রযোজনা প্রতিষ্ঠান সিনেমাটির প্রধান অভিনেতা অক্ষয় কুমার, মানুষী ছিল্লার এবং সোনু সুদের চরিত্রের পোস্টারও প্রকাশ করেছে। যেখানে দেখা যায়, অক্ষয় কুমার কিংবদন্তি রাজা পৃথ্বীরাজ চৌহানের ভূমিকায় অভিনয় করছেন, মানুষী ছিল্লারকে তার প্রথম ছবিতে রাজকুমারী চরিত্রে দেখা যাবে। রাজা পৃথ্বীরাজ চৌহানের বিশ্বস্ত সামন্ত, কাকা কানহার ভূমিকায় অভিনয় করেছেন সঞ্জয় দত্ত এবং চাঁদ ভারদাই চরিত্রে দেখা যাবে সোনু সুদকে।


তবে শোনা যাচ্ছে, শ্রী রাজপুত করনি সেনার আপত্তির কারণে সিনেমার নাম পরিবর্তন করা হতে পারে। তবে চরিত্রের পোস্টারগুলোতে সিনেমাটি এখনও পৃথ্বীরাজ নামেই পরিচিত। সিনেমাটি পরিচালনা করেছেন চন্দ্র প্রকাশ দ্বিবেদী।