সার্চ কমিটিতে ১০ জনের নাম দিলো বাংলাদেশ কংগ্রেস

58

সাবেক বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী অথবা সাবেক সচিব ও এনবিআর চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল মজিদকে প্রধান নির্বাচন কমিশনার করার প্রস্তাব দিয়ে সার্চ কমিটির কাছে ১০ জনের নাম জমা দিয়েছে বাংলাদেশ কংগ্রেস।

নির্বাচন কমিশনার হিসেবে সাবেক জেলা জজ ও জাতিসংঘের সাবেক বিচারক ড. মো. শাহজাহান, সাবেক সচিব শ্যামল কান্তি ঘোষ, নির্বাচন কমিশনের সাবেক সচিব (দায়িত্বপ্রাপ্ত) ড. মোহাম্মদ জাকারিয়া, সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. সরোয়ার হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. শহীদ মনজু, সুপ্রিম কোর্টের আইনজীবী ড. এ কে এম আখতারুল কবির, শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. জহুরুল আলম ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারের নাম প্রস্তাব করেছে দেশের সর্বশেষ নিবন্ধিত এই দলটি।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে সার্চ কমিটি থেকে নাম জমাদানের চিঠি পেয়ে বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগে গিয়ে ১০ জনের নাম জমা দেন দলের মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম।

নাম জমা দেওয়া প্রসঙ্গে দলটির চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, বাংলাদেশ কংগ্রেস নিরপেক্ষ ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নাম সার্চ কমিটিতে জমা দিয়েছে। এদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করলে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন হবে বলে আশা করা যায়।