চাঁদপুরে অপহরণের ৫ দিন পর শিশু উদ্ধার, বাবা-ছেলে গ্রেফতার

5

চাঁদপুরের কচুয়ায় অপহরণের পাঁচদিন পর বেলাল নামের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অপহরণকারী রিপন (৩২) ও তার বাবা আলাউদ্দিনকে (৫৫) গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ও বেলালের পরিবার জানায়, উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের উচিতগাবা গ্রামের আবুল হোসেনের মেয়ে ডলি বেগমের ছেলে বেলাল স্থানীয় মাদরাসার শিক্ষার্থী। মা ডলি বেগম প্রবাসে থাকায় শিশু বেলাল নানা আবুল হোসেনের বাড়িতে থেকে ওই মাদরাসায় আবাসিক ছাত্র হিসেবে লেখাপড়া করতো। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরের পর থেকে বেলালকে না পেয়ে সোমবার (৭ ফেব্রুয়ারি) তার নানা আবুল হোসেন কচুয়া থানায় জিডি করেন। এরপর অপরিচিত মোবাইল থেকে বেলালের নানার কাছে একলাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। বিষয়টি কচুয়া থানায় অবহিত করলে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর অবস্থান নিশ্চিত করে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রাতে কচুয়া থানার এসআই তরুন কান্তি, এএসআই রামু রায় আড়াইহাজার থানা পুলিশের সহযোগিতায় শিশু বেলালকে উদ্ধারসহ অপহরণকারী রিপন ও তার বাবা আলাউদ্দিনকে গ্রেফতার করে।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন জানান, শিশু বেলালকে মুক্তিপণের টাকা পাঠানোর জন্য দেয়া বিকাশ নম্বরের সূত্র ধরে উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িত দু’জনকে আটক করা হয়েছে। বুধবার (৯ ফেব্রুয়ারি) নারী ও শিশু দমন আইনে মামলার পর তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।