ঘাম ঝরানো জয় রিয়ালের

3

কোপা দেল রের ব্যর্থতা ভুলে জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে দাপট দেখিয়ে খেললেও গোল পেতে ঘাম ঝরেছে কার্লো আনচেলত্তির দলের।

দলকে রক্ষা করেছেন মার্কো আসেনসিও। লা লিগায় রোববার রাতে তার একমাত্র গোলে ভর করেই গ্রানাডাকে ১-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল। এই জয়ে সেভিয়ার চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।

ম্যাচে বল দখলে এগিয়ে থাকা রিয়াল মোট ২৪টি শট নিয়েছে, যার মধ্যে ১১টিই ছিল লক্ষ্যে। কিন্তু গোল পেয়েছে মাত্র একটিতে। অন্যদিকে গ্রানাডার ৭ শটের ৩টি ছিল লক্ষ্যে।

রিয়াল অবশ্য শুরুতেই বিপদে পড়তে পারতো। ডি-বক্সের মুখ থেকে আন্তোনিও পুয়ের্তাসের শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক থিবো কোর্তোয়া। এরপই নিজেদের গুছিয়ে নেয় আনচেলত্তির দল। একের পর এক আক্রমণ শানাতে থাকে।

তবে গ্রানাডাও রক্ষণে শক্ত ছিল। ফলে আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না রিয়াল। ৪৩ মিনিটে দারুণ একটি সুযোগ পায় তারা। তবে আসেনসিওর বুলেট গতির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক লুইস মাক্সিমিয়ানো।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় রিয়াল। কিন্তু করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রকে ছাড়া খেলতে নামা দলটি ফিনিশিংয়ে সফল হচ্ছিল না।

শেষ পর্যন্ত ৭৪ মিনিটে দলকে উদযাপনের উপলক্ষ্য এনে দেন দারুণ খেলা আসেনসিও। এদের মিলিতাওয়ের পাস থেকে বল পেয়ে প্রায় ২০ গজ দূর থেকে জোরালো শটে গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড।

১০ মিনিট পর আরেকটি দারুণ সুযোগ এসেছিল আসেনসিওর। তবে এবার তার শট ঝাঁপিয়ে পড়ে আটকে দেন মাক্সিমিয়ানো। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।