বিকেলে আনুষ্ঠানিক ঘোষণায় কী বলবেন তামিম?

31

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ডামাডোলের মাঝেই দেশের ক্রিকেটাঙ্গনে হট টপিক হয়ে আছে তামিম ইকবালের টি-টোয়েন্টি ক্যারিয়ার। ২০২০ সালের মার্চের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি তামিম। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও নিজ থেকেই সরে দাঁড়ান তিনি।

তবে একবারের জন্যও এই ফরম্যাট থেকে অবসরের কোনো কথা বলেননি তামিম। এরই মাঝে নতুন খবর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, তামিম ইকবাল তাকে জানিয়েছেন যে তিনি আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরতে চান না।

কিন্তু এ বিষয়ে তামিমের নিজের ভাবনা কী? গত কয়েকদিনে এ নিয়ে জল্পনা-কল্পনার অন্ত নেই। বিপিএলে সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে এলেও, নিজের ক্যারিয়ার নিয়ে কোনো কথা বলেননি তামিম।

অবশেষে এ বিষয়ে ঘোষণার ইঙ্গিত পাওয়া গেছে তামিমের কাছ থেকে। আজ (বৃহস্পতিবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিকেল সাড়ে ৫টায় অনুশীলন করবে তামিমের দল মিনিস্টার ঢাকা। অনুশীলন শুরুর আগে একটি ঘোষণা দেবেন তামিম- ঢাকার পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

আনুষ্ঠানিক ঘোষণায় কী বলবেন তামিম সেটিই এখন দেখার। তবে অভ্যন্তরীণ সূত্রে জানা গেছে, আগামী ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। আজ সেটিরই ঘোষণা দেবেন তিনি।