তৃতীয় মেঘনা সেতু জাতীয় অর্থনীতিকে সমৃদ্ধ করবে : ক্যাপ্টেন তাজ

18

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম বলেছেন, বাঞ্ছারামপুর-আড়াইহাজার তৃতীয় মেঘনা সেতু জাতীয় অর্থনীতিকে সমৃদ্ধ করবে। দ্রুত সময়ের মধ্যে ঢাকা থেকে দেশের সিলেট-ঢাকা, চট্টগ্রাম-ঢাকা যোগাযোগ ব্যবস্থায় আসবে ব্যাপক পরিবর্তন।

সেতুটি নির্মাণের ফলে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ব্যবসায় বাণিজ্যে দ্রুত প্রসার ঘটবে এবং কর্মংস্থানের সৃষ্টি হবে। শুধু দেশের নয়, আন্তর্জাতিক যোগাযোগ ক্ষেত্রেও ভূমিকা রাখবে এই সেতুটি। সেভেন সিস্টার ব্যবসায় যোগাযোগে এক বন্ধনের সৃষ্টি করে দেবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার বাঞ্ছারামপুর-আড়াইহাজার তৃতীয় মেঘনা সেতু এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম।
তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী এদেশের যোগাযোগ ব্যবস্থার ব্রিজ-কালভার্ট ও রাস্তাসহ সবকিছু ধ্বংস করে দিয়েছিল। সেই ধ্বংসস্তুপ থেকে দেশ পুনর্গঠনের কাজ শুরু করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্মপ্রত্যয়ী নেতৃত্বে দেশ আজ উন্নত সমৃদ্ধ।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কুরিয়ান হাইকমিশনার লি জ্যাং গুণ, প্রধানমন্ত্রী কার্যালয়ের পিপিপি কর্তৃৃপক্ষের সচিব ও প্রধান নির্বাহী সুলতানা আফরোজ, বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমসাদ বেগম, বাঞ্ছারামপুর মডেল থানার ওসি রাজু আহমেদ, বাঞ্ছারামপুর উপজেলা প্রকৌশলী মো. জাহাঙ্গীর হোসেন, বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পবিত্র চন্দ্র মণ্ডল প্রমুখ।