নড়াইলে ভোক্তা অধিদপ্তরের অভিযান,২৫’শ টাকা জরিমানা

20

স্টাফ রিপোর্টার ॥ নড়াইলে নিত্যপণ্যের বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান/তদারকি কার্যক্রম পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় অধিদপ্তরের নড়াইলের সহকারি পরিচালক মো. শরিফুল ইসলামের নেতৃত্বে এ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ৩টি দোকান থেকে ২,৫০০/-টাকা জরিমানা আদায় করা হয়। বিভিন্ন দোকানে, স্টোরে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ, আমদানীকারকের তথ্যবিহীন পণ্য সংরক্ষণ, মোড়কজাতকরণ বিধি লংঘনসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধেেএ ৩টি প্রতিষ্ঠান থেকে এ জরিমানার টাকা আদায় করা হয়।

তদারকি টিম রূপগঞ্জ বাজারে বিভিন্ন নিত্যপণ্যের দোকান পরিদর্শনকালে খেজুর গুড়ে ভেজাল, অবৈধ্য কসমেটিক পণ্য, কারখানায় ব্যবহৃত লবণ বাজারে,পোল্ট্রি, ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা পরিবীক্ষণ করে।

এসময় বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রয়, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের মৌখিকভাবে সতর্ক করা হয়।

এ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন, ক্যাব নড়াইল জেলার সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, সাংবাদিক সৈয়দ নাঈমুর রহমান ফিরোজ, নড়াইল বার্তার নির্বাহী সম্পাদক মো: হাফিজুর রহমান, সাংবাদিক মধু সরকার, নড়াইলকণ্ঠের রুবেল হুসাইন, সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি, পুলিশ সদস্য, অধিদপ্তরের অফিস সহকারি বিউটি আক্তার প্রমুখ।

এ প্রসঙ্গে ভোক্তা অধিদপ্তর নড়াইলের সহকারি পরিচালক মো. শরিফুল ইসলাম জানান, প্রাথমিকভাবে আজ এ বাজারের ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে এবং ৩টি দোকানে অবৈধ কসমেটিক সামগ্রী রাখার অপরাধে, দোকানে মূল্যতালিকা প্রদর্শন না করার দায়ে এবং মেয়াউর্ত্তিণ পণ্য পাওয়ার কারনে ২৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রতিটি দোকানে সতর্ক করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আইন সম্বলিত লিপলেট বিতরণ করা হয়।