সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত

14

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভা ১২ জানুয়ারি-২০২২ বুধবার সন্ধ্যায় স্থানীয় সুশীলন অফিসে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মো: আনিসুর রহিম। বক্তব্য রাখেন নাগরিক নেতা প্রফেসর আব্দুল হামিদ, অধ্যক্ষ আশেক-ই এলাহী, এড. শেখ আজাদ হোসেন বেলাল, আলী নুর খান বাবুল, আব্দুস সামাদ, কওসার আলী, আনোয়ার জাহিদ তপন, আফজাল হোসেন, মাধব চন্দ্র দত্ত, রবিউল ইসলাম, জিএম মনিরুজ্জামান, মো: ইদ্রিস আলী, এড. আবুল কালাম আজাদ, নিত্যানন্দ সরকার, এড. খগেন্দ্র নাথ ঘোষ, এড. মুনির উদ্দিন, কমরেড আবুল হোসেন, জিএম জাহাঙ্গীর, দিদারুল আলম, কাজী আকতারুজ্জামান মহব্বত প্রমুখ।
সভায় নাগরিক সনদ, জমির নামজারী ও রেকর্ড উত্তোলনে সংশ্লিষ্ট দপ্তরের দীর্ঘসূত্রিতা ও হয়রানী বন্ধ এবং শহরের যানজট নিরসনে রাস্তা সংস্কার ও প্রশস্থকরণ এবং ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানোর দাবী জানানো হয়।
সভায় নাগরিকদের বিভিন্ন অসুবিধা ও অনিয়ম বন্ধসহ নাভারন-মুন্সিগঞ্জ রেললাইন, সাতক্ষীরা বিশ্ববিদ্যালয়, সুপেয় পানি, নদী দখল ও নদীর বাঁধ ভাঙন প্রতিরোধ, জলাবদ্ধতা নিরসন, বধ্যভূমি সংরক্ষণ, প্রাণসায়ের খালের সুরক্ষা, করোনা সতর্কতা গ্রহণ ও সরকারি নীতিমালা মেনে চলাসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করা হয়।