পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৬

25

চট্টগ্রাম: নগরের বায়েজিদ বোস্তামি থানা এলাকায় তিনটি পৃথক অভিযানে ৬ হাজার ২৯ পিস ইয়াবা ও ৪০০ গ্রাম গাঁজা জব্দ করেছে পুলিশ। এ সময় ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন- মহিউদ্দীন (১৮), তৈয়ব হোসেন তৌহিদ (২৮), মো. সালাউদ্দিন (২৮), মো. নিতুন (২৬), মো. জসিম (৪৮) ও মো. সুমন (২২)।
রোববার (৯ জানুয়ারি) বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বায়েজিদ বোস্তামি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি জানান, শনিবার (৮ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে আতুরার ডিপো বাগদাদ হোটেলের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের দেহ তল্লাশি করে দুইটি প্যাকেট খেকে ৫ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে জানায়, ইয়াবাগুলো পলাতক আসামি মো. সেলিম কক্সবাজার থেকে সংগ্রহ করে তাদের দিয়ে আতুরার ডিপোসহ নগরের বিভিন্ন স্থানে এবং বিভিন্ন মাদকসেবীর কাছে বেশি দামে বিক্রি করে আসছিলেন। পলাতক সেলিমকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

তিনি জানান, শনিবার রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শান্তিনগর এলাকার মুজিবরের কলোনির সুমনের ঘরে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে সালাউদ্দিনের দেহ তল্লাশি করে দুইটি প্যাকেটে ২৭৭ পিচ ইয়াবা, নিতুনের ডান হাতে থাকা একটি সাদা পলিব্যাগে ৪০০ গ্রাম গাঁজা এবং জসিমের দেহ তল্লাশি করে ২ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবা ও গাঁজা বিভিন্ন জায়গা হতে সংগ্রহ করে নগরের বিভিন্ন এলাকায় মাদকসেবীদের কাছে বেশি দামে বিক্রির কথা তারা স্বীকার করেন।

এই কর্মকর্তা আরও জানান, শনিবার রাত পৌনে ১০টার দিকে গোপন সূত্রের ভিত্তিতে মোহাম্মদনগর সাকিনের আলমগীর সড়কের কালাম স্টোর এলাকায় অভিযান চালিয়ে সুমনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। সুমন দীর্ঘদিন ধরে বিভিন্ন উৎস থেকে ইয়াবা সংগ্রহ করে বিভিন্ন মাদকসেবীদের কাছে বিক্রি করে আসছিলেন বলে স্বীকার করেন