স্মার্টফোনের যেসব সুবিধা পাবেন এই চশমায়

6

স্মার্টফোন, স্মার্টগড়ির পর প্রযুক্তির অন্যতম আবিষ্কার হচ্ছে স্মার্টচশমা। ডিজিটাল যুগে যে দিকেই তাকাবেন, সব কিছুতেই প্রযুক্তির ছোঁয়া। নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিসগুলো ধীরে ধীরে স্মার্ট হতে শুরু করেছে। যতই দিন যাচ্ছে ততই বাড়ছে স্মার্ট পণ্যের চাহিদা।

তাই তো নির্মাতা প্রতিষ্ঠানগুলোও ঝুঁকছে অত্যাধুনিক সব পণ্য নির্মাণে। সেই তালিকায় স্মার্টচশমা বেশ ভালোই অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে। কিছুদিন আগেই অপো নিয়ে এলো একটি স্মার্টচশমা। এরপরই শীর্ষস্থানীয় আইকেয়ার চেইন Titan Eye+ ভারতের বাজারে নতুন একটি স্মার্ট গ্লাস, Titan EyeX লঞ্চ করেছে।

এর সাহায্যে আপনি সেলফিও তুলতে পারবেন, গানও বাজাতে পারবেন যখন ইচ্ছা। এছাড়াও আরও অভিনব সব ফিচার নিয়ে এসেছে স্মার্ট গ্লাসটি। স্মার্ট গ্লাসটির মাধ্যমে আপনি কল করার অপশনও পাবেন। এককথায় বলতে গেলে, এই স্মার্ট গ্লাসটির সাহায্যে স্মার্টফোনের প্রায় সব কাজই করতে পারবেন।

একগাদা অত্যাধুনিক ফিচারে ঠাসা হলেও Titan EyeX স্মার্ট গ্লাস বেশ হালকা। এই স্মার্ট গ্লাসে কোয়ালকম চিপসেট ব্যবহার করা হয়েছে। এ ছাড়াও অডিও, পেডোমিটার, টাচ কন্ট্রোল, এবং বিভিন্ন ধরনের লেন্সের সাপোর্টও এই স্মার্ট গ্লাসে পাওয়া যাবে।

টাইটান আই এক্স স্মার্ট গ্লাসটি ট্রু-ওয়্যারলেস (TWS), ওপেন ইয়ার স্পিকার এবং CVC (ক্লিয়ার ভয়েস ক্যাপচার) সহ এসেছে। স্মার্ট গ্লাসে ব্লুটুথ ভার্সন ৫.০ ও ডায়নামিক ভলিউম কন্ট্রোল দেওয়া হয়েছে। এই ওপেন-ইয়ার ওয়্যারলেস অডিওটি কানকে ব্লক বা কভার করে না।

আবার টাইটান আই এক্স-এ ভয়েস কলিং সাপোর্ট পাওয়া যাবে। এর অর্থ হল, আপনি স্মার্ট গ্লাসের মাধ্যমেই ভয়েস কল রিসিভ বা রিজেক্টও করতে পারছেন। এ ছাড়াও গান শোনার অপশন তো থাকছেই। সেই সঙ্গে সেলফি তোলা যাবে যে কোনো মুহূর্তে। এজন্য স্মার্ট গ্লাসের বাম ও ডানদিকে টাচ কন্ট্রোল দেওয়া হয়েছে। সঙ্গে আরও একাধিক স্মার্ট ফিচারও এই ডিভাইসটিতে পাওয়া যাবে।

অত্যাধুনিক চশমাটি মিডনাইট ব্ল্যাক কালারে মার্কেটে পাওয়া যাচ্ছে। স্মার্ট গ্লাসটি সমস্ত Titan Eye+ স্টোর এবং Titan Eye+ অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে। Titan EyeX স্মার্ট গ্লাসটির দাম পড়বে ভারতীয় মুদ্রায় ৯ হাজার ৯৯৯ টাকা।

সূত্র: এনডিটিভি গ্যাজেট