হোয়াটসঅ্যাপের নোটিফিকেশনেই দেখা যাবে প্রেরকের প্রোফাইল ছবি

4

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বছরের শুরুতেই একের পর এক ফিচার আনছে। এবার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ প্রোফাইল ফটো ইন নোটিফিকেশনস। যেটি ব্যবহারে সিস্টেম নোটিফিকেশনেই দেখে নেওয়া যাবে প্রেরকের প্রোফাইল ছবি।

যদিও আপাতত কেবল ফিচারটি নিয়ে আসা হয়েছে আইওএস-এর বিটা টেস্টারদের জন্য। তবে খুব শীঘ্রই সবার জন্য রোল আউট করা হবে ফিচারটি। এখন এই ফিচারে কোনো বাগ রয়েছে কি না, বিটা টেস্টাররা সেগুলো পরীক্ষা করার পর সংশোধন করবেন।

এত দিন পর্যন্ত প্রেরক হোয়াটসঅ্যাপে কোনো মেসেজ বা ছবি পাঠালে, কেবল মাত্র প্রেরকের নাম ও মেসেজটি দেখে নিতে পারতেন সিস্টেম নোটিফিকেশন থেকে। তবে এবার প্রেরকের নাম, মেসেজের পাশাপাশি তার প্রোফাইল ছবিটিও দেখে নিতে পারবেন। যদি কারও নম্বর সেভ না করা থাকে, সে ক্ষেত্রে খুবই কাজে আসবে ফিচারটি।

হোয়াটসঅ্যাপ ডেভেলপমেন্ট ট্র্যাকার ওয়েবেটাইনফোর তরফ থেকে একটি ব্লগ পোস্টের মাধ্যমে এই ফিচার সম্পর্কে জানানো হয়েছে। এই ফিচারের একটি স্ক্রিনশটও প্রকাশ করেছে পোর্টালটি। হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার নোটিফিকেশনের ক্ষেত্রে এবার প্রোফাইল ফটোও সাপোর্ট করবে, তা সে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাট, যাই হোক না কেন।

আপাতত আইওএস ১৫ ব্যবহারকারীরা বিটা টেস্টিংয়ের জন্য এই ফিচারটি ব্যবহার করতে পারছেন। কারণ এই মুহূর্তে ফিচারটি আইওএস ১৫ এপিআই ব্যবহার করছে।

সূত্র: নাইনটুফাইভম্যাক