পিছিয়ে গেল ‘শান’ সিনেমার মুক্তি

29

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পিছিয়ে গেল বহুল প্রতীক্ষিত সিনেমা ‘শান’ সিনোমার মুক্তি। শুক্রবার ৭ জানুয়ারি সিনেমাটি মুক্তির কথা থাকলেও মুক্তি স্থগিত করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন ‘শান’ এর গল্পকার ও ক্রিয়েটিভ প্রধান পুলিশ সুপার আজাদ খান।

দুঃখ প্রকাশ করে তিনি বলেন, সম্পূর্ণ প্রস্তুত ছিলাম। কিন্তু করোনার ক্রমবর্ধমান গতিতে ‘শান’ ৭ জানুয়ারিতে মুক্তি পাবে না।

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ ছড়াচ্ছে বাংলাদেশে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। নতুন এই ভ্যারিয়েন্টটি নিয়ে তৎপর স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর দেশব্যাপী ১৫টি নির্দেশনা দিয়েছে।

এই নির্দেশনার ৫ নং-এ বলা হয়েছে, ‘সিনেমা হলে অর্ধেক বা কম সংখ্যক লোক অংশগ্রহণ করতে পারবে।’

সবদিক বিবেচনা করেই শান’র মুক্তি স্থগিত করা হয়েছে বলে জানান পরিচালক এম রাহিম। তিনি বলেন, অনেক বড় বাজেটের সিনেমা ‘শান’। কোভিড নিয়ে মানুষের মধ্যে আবারও আতঙ্ক ছড়িয়েছে। এই সময়ে এতো বড় বাজেটের সিনেমা মুক্তি দিয়ে রিস্ক নিতে চাই না। তাই বুধবার দুপুরে সিদ্ধান্ত নিয়েছি শুক্রবার ‘শান’ মুক্তি দেব না।

এদিকে, ‘শান’ মুক্তি উপলক্ষে মঙ্গলবার (০৪ জানুয়ারি) রাজধানীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক এম রহিম, সিয়াম আহমেদ, পূজা চেরী ও খল-অভিনেতা মিশা সওদাগর এবং শান ছবির প্রযোজক ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।