করোনায় স্থগিত হয়ে গেলো লিভারপুল-আর্সেনালের সেমির লড়াই

14

করোনার ঢেউ যেভাবে ইউরোপজুড়ে আছড়ে পড়ছে, তাতে মানুষের স্বাভাবিক জীবনই ব্যাহত হওয়ার অবস্থা। স্বাভাবিকভাবেই খেলাধুলায়ও এর তুমুল প্রভাব পড়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা থেকে শুরু করে ফ্রান্স, ইতালিসহ বিভিন্ন দেশে করোনার কারণে একের পর এক ম্যাচ স্থগিত করা হচ্ছে।

এবার করোনায় স্থগিত হয়ে গেছে লিভারপুল এবং আর্সেনালের মধ্যকার কারাবাও কাপের সেমিফাইনালের লড়াইটিও। আজ রাতেই সেমিফাইনালের প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ম্যাচটি আপাতত স্থগিত করা হলো।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত লিভারপুল ক্লাব। যে কারণে মঙ্গলবার তারা দলের অনুশীলনও স্থগিত করে দিয়েছিল। তবে, নতুন তারিখও একই সঙ্গে ঘোষণা করা হয়েছে। সব ঠিকঠাক থাকলে ১৩ জানুয়ারি অ্যানফিল্ডে প্রথম পর্বের ম্যাচটি এবং এমিরেটসে ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফিরতি পর্বের ম্যাচটি।

গত রোববার চেলসির বিপক্ষে খেলতে নেমেছিল লিভারপুল। ২-২ গোলে ড্র’য়ের ওই ম্যাচে মাঠেই আসতে পারেননি লিভারপুল ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ। বুধবার ম্যাচের আগের সংবাদ সম্মেলনও বাতিল করে দেয় লিভারপুল। কারণ, সহকারী কোচ পেপ লিন্ডার্সও যখন করোনা আক্রান্ত হলেন, তখন তাদের ডাগআউটে দাঁড়ানোর মত আর কেউ বাকি রইলো না।

দিনের শেষভাগে এসে আরো একটি বিবৃতিতে জানানো হয়, প্রথম দলের ট্রেনিং সেন্টারই বন্ধ করে দিতে যাচ্ছে লিভারপুল। তারা জানায়নি, কতটা সময় এই সেন্টার বন্ধ থাকবে। তবে অন্তত ৪৮ ঘণ্টা তো বন্ধ থাকছেই, এটা প্রায় নিশ্চিত।

ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে ইংলিশ ফুটবল। ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে মোট ১৮টি ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়েছে এর মধ্যে।