হাসপাতালের ওপর বট-পাড়ক গজিয়ে বিল্ডিং ধংস হচ্ছে দেখে ক্ষুব্ধ হলেন ব্রিগেডিয়ার জেনারেল বসির!

23

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশল ব্রিগেডিয়ার জেনারেল বসির আহম্মেদ লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করতে এসে হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতা দেখে ক্ষুদ্ব্ হন এবং তাৎক্ষনিক মুঠোফোনে তিনি প্রথমে ফোন দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শরীফ শাহাবুর রহমানকে (ইঊএইচএফপিও) তাকে ফোনে না পেয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারকে ফোন দেয়া হয়। তাকেও ফোনে পাওয়া যায় না। এরপর প্রধান প্রকৌশল ব্রিগেডিয়ার জেনারেল বসির আহম্মেদ সরাসরি নড়াইলের সিভিল সার্জনকে ফোন দিয়ে বলেন।

মঙ্গলবার (০৪ জানুয়ারি) দুপুরে তিনি ৩১ শয্যা বিশিষ্ট এ হাসপাতালের নির্মাণ কাজ পরিদর্শন শেষে হাসপাতালের কয়েকটি ভবনের ওপর বট-পাড়কগাছ গজিয়ে বিল্ডিং নষ্ট করে দিচ্ছে। এ সময় তিনি হাসপাতালের ওপর গজিয়ে ওঠা পরগাছার দৃশ্য মোবাইল দিয়ে ধারণ করেন। তিনি হাসপাতালের ভেতরে পরিস্কার পরিচ্ছন্নতা নিয়েও কথা বলেন।

এ সময় তিনি বলেন, এটা জাতীয় সম্পদ। এর রক্ষণাবেক্ষনের দায়িত্ব সকলের। এগুলো সবাই মিলে করতে হবে।
এ সময় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার শামছুল আলম, নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব,সহকারী প্রকৌশলী তানজিলা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তানভীর আহম্মেদ প্লাবন, হাসপাতালের মেডিকেল অফিসারসহ অন্যান্য কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।