হাতের ব্রেসলেটের রহস্য জানালেন সালমান খান

23

বলিউডের সেরাদের সেরা একজন সালমান খান। শুধু বলিপাড়ায় নয়, বিশ্বের নানান দেশে তার ভক্তদের সংখ্যা অগণিত। ‘ভাইজান’খ্যাত সালমান বলিউডের শীর্ষ উপার্জনকারীদেরও একজন। সিনেমা জগতে পা রাখার পর থেকেই ভক্তদের একের পর এক সুপারহিট সিনেমা দিয়ে যাচ্ছেন তিনি।

তার ব্যক্তি জীবন নিয়েও ভক্তদের কৌতূহলের কমতি নেই। তার মধ্যে অভিনেতার হাতের ব্রেসলেটটি অন্যতম। সবসময় এটি পরে থাকেন সালমান। এমনকি অনেক সিনেমায়ও তাকে এ ব্রেসলেটটি পরতে দেখা গেছে। কি এমন বিশেষত্ব এ ব্রেসলেটে? জানতে চান ভক্ত-অনুরাগীরা।

অতীতে সালমান তার ব্রেসলেট পরা নিয়ে অনেক গল্পই জানিয়েছেন। কে তাকে উপহার দিয়েছে সে বিষয়টিও প্রকাশ করেছেন।

সম্প্রতি এক অনুষ্ঠানে সালমানের কাছে তার ব্রেসলেটের গুরুত্ব জানতে চাওয়া হয়। কেন তিনি এটি সবসময় পরেন? উত্তরে অভিনেতা বলেন, “আমার বাবা সবসময় এই ব্রেসলেটটি পরতেন। এটা তার হাতে খুব মানাতো। ছোট বাচ্চারা খেলনা নিয়ে খেলা করে। আমি এই ব্রেসলেটটির সঙ্গে খেলতাম। আমি যখন কাজ শুরু করি, তখন হুবহু দেখতে একইরকম ব্রেসলেট তিনি আমাকে উপহার দেন। ব্রেসলেটের পাথরটির নাম ‘ফিরোজা’। ভালোবেসেই আমি এটি পরি।”

ব্রেসলেট সম্পর্কে সালমান আরও বলেন, ‘আসলে যা ঘটে তা হলো যদি আপনার ওপর কোনো নেগেটিভিটি আসে, তাহলে এই পাথর প্রথমে সেটিকে গ্রহণ করে। এটি পাথরের মধ্যে ঢুকে যায় এবং পাথরটি ফেটে যায়। এটি আমার সপ্তম পাথর। তার মানে সাতবার আমি বিপদে পরেছি আর এটি ফেটে গিয়েছিল।’

বর্তমানে কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন সালমান। তার নতুন সিনেমার তালিকায় আছে ‘ব্ল্যাক টাইগার’, ‘টাইগার থ্রি’, ‘নো এন্ট্রি-টু’, ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’ এবং ‘বজরঙ্গি ভাইজান টু’। এছাড়া শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিতে একটি বিশেষ ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘অ্যান্থিম: দ্য ফাইনাল ট্রুথ’ ও ‘রাধে’ সিনেমা দুটি সুপারহিট হয়েছে।