তামিম-রিয়াদের সাথে বোঝাপড়ায় সমস্যা নেই মাশরাফির

14

বিপিএল নিয়মিত খেললেও টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলের সঙ্গে নেই সেই ২০১৭ সালের এপ্রিল থেকে। তারপর আর লাল-সবুজ জার্সি গায়ে টি টোয়েন্টি খেলেননি মাশরাফি। তবে জাতীয় দল থেকে সড়ে দাঁড়ালেও বিপিএলের প্রতি আসরই খেলেছেন নড়াইল এক্সপ্রেস।

এবারের বিপিএলে ঢাকার হয়ে খেলবেন মাশরাফি। তার সঙ্গে আছেন ‘পঞ্চ পান্ডবের’ আরও দুই সদস্য তামিম ইকবাল আর মাহমুদউল্লাহ রিয়াদ।

দেশের তিন শীর্ষ তারকা এক দলে। তবে মাশরাফি নাম-ডাককে খুব বড় করে দেখতে নারাজ। এমনকি বাকি দু’জনের সঙ্গে বোঝা পড়ায় কোন সমস্যা হবে না বলেও মনে করেন জাতীয় দলের এ সাবেক অধিনায়ক।

তার কথা, ‘এখানে অবাক হবার কিছু নেই, ওদের সাথে আমি নতুন না। তিন জন একসাথে খেলব, আমাদের বোঝাপড়া মুখস্থ। এটা নিয়ে কোনও সমস্যা নেই। আর চ্যাম্পিয়নের বিষয়টা কেউ জানে না।’

নিজের নাম নয়, বরং মাঠের পারফরম্যান্সটাকেই বড় বলছেন মাশরাফি। তিনি বলেন, ‘মাশরাফি নিয়ে যারা বলছে…, আমি তো ২০১৭ থেকেই টি-টোয়েন্টিতে নেই। ইটস নট এবাউট নেইম, ইটস হাউ এবাউট প্লে ইন দ্য গ্রাউন্ড। তামিম তো বিশ্বকাপে খেলেনি, কিন্তু তামিম অনেক বড় একটা নাম দেশের ক্রিকেটে। বাট কতটুকু ইমফ্যাক্ট থাকবে সেটা মাঠের ক্রিকেটে বোঝা যাবে। আর মাহমুদউল্লাহ ডিফরেন্ট কেইস, সে এখন দলের অধিনায়ক। তাছাড়া দেশের টি-টোয়েন্টিতে ওয়ান অব দ্য বেস্ট পারফর্মার। আমি মনে করি যে নাম খুব একটা ম্যাটার করে না, করেওনি…, কোনও দিন করবেও না। হ্যাঁ, বাংলাদেশ ক্রিকেটে তামিম, আমি খেলেছি…, সেই নাম যদি বলতে চান সেটা ডিফ্রেন্ট বাট, অন ফিল্ড ক্রিকেটে এটা মেটার করে না।’