নটর ডেম কলেজের সাবেক শিক্ষক আবিদুর রহমান আর নেই

12

হবিগঞ্জ: নটর ডেম কলেজের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক ও হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবিদুর রহমান (৭০) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেন তিনি। শুক্রবার রাত ১১টায় গ্রামের বাড়িতে নামাজে জানাজার পর পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবে বলে জানা গেছে। তিনি হবিগঞ্জ সদর উপজেলার পাইকপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন।

আবিদুর রহমান ১৯৬৭ সনে কুমিল্লা শিক্ষাবোর্ডে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে মেধাস্থান অর্জন করেন। পরে সিলেট এমসি কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে নটর ডেম কলেজে শিক্ষক হিসেবে যোগ দেন।

তিনি সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার প্রতিষ্ঠিত মৃদুভাষণ পত্রিকার সম্পাদনার দায়িত্ব পালন করেন। পরে তিনি এলাকায় এসে রাজনীতিতে যোগ দেন ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

আবিদুর রহমান সদর উপজেলা জাতীয়পার্টির সভাপতি ও বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সহ সভাপতির দায়িত্ব পালন করেন। তার দুই ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন শেষে বর্তমানে শিক্ষকতা পেশায় জড়িত আছেন।