‘শান্তির দেশে অশান্তি করতে চাইছে একটা চক্র’

16

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক বলেছেন, বাংলাদেশ স্বাধীন, শান্তির ও উন্নয়নশীল দেশ। কিন্তু এ শান্তির ও স্বাধীন দেশে একটা চক্র অশান্তি সৃষ্টি করতে চাইছে। কিন্তু সেটা কখনো সম্ভব না। কারণ, দেশের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান সাহসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জের ছাতক উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা জনতা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে সব কিছুতে মুক্তিযোদ্ধাদের প্রাধান্য বেশি দেওয়া হচ্ছে। কারণ, মুক্তিযোদ্ধারা যদি নিজের জীবন দিয়ে দেশ স্বাধীন না করতো, তাহলে আজকেও আমরা পরাধীন জাতি হিসেবে থাকতাম। তাই এ বিজয়ের মাসে সব শহীদের শ্রদ্ধা জানাই।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন- সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সিলেট-৩ আসনের সংসদ সদ্য হাবিবুর রহমান হাবিব, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হাজী নুরুল মোমেন, দোয়ারাবাজার উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার তোতা মিয়া।