কন্টেন্ট আপলোডে যে নতুনত্ব আনছে হোয়াটসঅ্যাপ

8

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবার নতুন ফিচার নিয়ে এলো ট্র্যাকার পোর্টালে। এখন আপনি চ্যাটে যে ছবি বা ভিডিও শেয়ার করার সময় তা আপনার স্ট্যাটাস হিসেবেও আপলোড করতে পারবেন। এই ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘এডিট রিসিপেন্ট’।

হোয়াটসঅ্যাপ নিত্যনতুন ফিচার আনার ধারা বজায় নতুন বছরেও বজায় রাখবে তা বোঝাএই যাচ্ছে। নতুন এই ফিচারটি একটি এক্সটেনশন হিসেবে আসবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা চ্যাটে কোনো ছবি, ভিডিও বা GIF পাঠানোর সময় একইসঙ্গে স্ট্যাটাস হিসেবে আপলোড করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকারটি এই বিষয়ে একটি স্ক্রিনশটও শেয়ার করেছে, যা নিশ্চিত করে মেটার মালিকানাধীন সংস্থাটি নতুন ফিচারটির ওপর কাজ চালাচ্ছে। আগামী সপ্তাহেই অর্থাৎ নতুন বছরের শুরুতেই অ্যান্ড্রয়েড বা আইওএস বিটায় প্রকাশ পাবে ফিচারটি।

এ ছাড়াও হোয়াটসঅ্যাপ কয়েকমাসে বেশ অনেকগুলো নিত্য নতুন ফিচার উপহার দিয়েছে ব্যবহারকারীদের। চলতি মাসের শুরুতে হোয়াটসঅ্যাপ তাদের অ্যান্ড্রয়েড বিটা অ্যাপে একটি নতুন অপশন নিয়ে এসেছে। যা স্ট্যাটাস আপডেটে ছবি বা ভিডিও আপলোড করার সময় রিসিপেন্টের সংখ্যা এডিট করার সুবিধা দেয়। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস আরো ব্যক্তিগতভাবে রাখতে পারবেন।

সূত্র: হিন্দুস্থান টাইমস