দ্বিতীয় সেশনের শেষে আউট সালমান, লড়ছেন সৌম্য

19

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে মুখোমুখি ওয়ালটন সেন্ট্রাল জোন-বিসিবি সাউথ জোন। এই ম্যাচের ফলের উপর নির্ভর করছে ওয়ালটনের ফাইনালে খেলা না খেলা।

প্রথম সেশনের শুরুতে দুই উইকেট হারানোর পর সালমান হোসেন ইমন ও সৌম্য সরকারের ব্যাটে প্রতিরোধ গড়ে ওয়ালটন। দুজনে অর্ধশতক তুলে এগোচ্ছিলেন দারুণভাবে। কিন্তু টি-ব্রেকের অল্পকিছুক্ষণ আগে যেন ছন্দপতন ঘটে। ৭০ রানে ফেরেন সালমান, ভেঙে যায় সৌম্যর সঙ্গে গড়া ১৫৪ রানের জুটি। ১৫২ বলে ৭ চারে এই রান করেন সালমান। লেগ স্পিনার রিশাদ হাসানের বলে বোল্ড হন সালমান। তার পর ক্রিজে এসেই রিশাদের শিকার হন তাইবুর রহমান। ৭৯ রান নিয়ে ক্রিজে আছেন সৌম্য। তার সঙ্গে আছেন নতুন ব্যাটসম্যান অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। দ্বিতীয় সেশন শেষে টি-ব্রেকে যাওয়ার আগে ওয়ালটনের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৮৮ রান।

ওয়ালটন সেন্ট্রাল জোন: ১৮৮/৪

মিঠুন-মিজানের আউটের পর সৌম্য-সালমানের প্রতিরোধ

টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়ালটনের। ২৩ রান স্কোরবোর্ডে জমা না হতেই দলটি হারিয়ে ফেলে মিজানুর রহমান-মোহাম্মদ মিঠুনের উইকেট। নাসুম আহমেদের ঘূর্ণিতে বোল্ড হয়ে দুজনই ফেরেন সাজঘরে। মিজান ৭ ও মিঠুন ১২ রান করেন। এরপর দলের হাল ধরেন সৌম্য সরকার ও সালমান হোসেন ইমন। দুজনের ব্যাটে ওয়ালটন প্রথম সেশন শেষ করে কোনো বিপদ ছাড়াই। প্রথম দিন প্রথম শেষে ওয়ালটনের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৯৩ রান। ৮৯ বলে ৩৩ রান নিয়ে সৌম্য ও ৮০ বলে ৩০ রান নিয়ে সালমান ক্রিজে আছেন।

টসে হেরে ব্যাটিংয়ে ওয়ালটন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। রোববার (২৬ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবি সাউথ জোনের মুখোমুখি ওয়ালটন। এই ম্যাচে টস হেরে ওয়ালটন ব্যাট করছে।

ওয়ালটন সেন্ট্রাল জোনের একাদশ

শুভাগত হোম চৌধুরী (অধিনায়ক) তাইবুর রহমান পারভেজ, আবু হায়দার রনি, সৌম্য সরকার, মুকিদুল ইসলাম মুগ্ধ, হাসান মুরাদ, মিজানুর রহমান, সালমান হোসেন ইমন, জাকের আলী অনিক, মোহাম্মদ মিঠুন ও নাজমুল ইসলাম অপু।

ওয়ালটনের সামনে দুই সমীকরণ

দুটি সমীকরণে টিকে আছে ওয়ালটনের ফাইনাল-ভাগ্য। প্রথমত, বিসিবি সাউথ জোনকে হারাতে পারলে সহজেই ওয়ালটন খেলবে বিসিএলের ফাইনাল। দ্বিতীয়ত, ওয়ালটন ও সাউথ জোনের ম্যাচ ড্র হলে এবং ইসলামী ব্যাংক ও নর্থ জোনের ম্যাচেও একই ফল হলে সাউথ জোন ও ওয়ালটন খেলবে বিসিএলের ফাইনাল।

জিতেই ফাইনালে যেতে চায় ওয়ালটন

১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে সাউথ জোন। ২ ম্যাচে ১ জয় ও ১ ড্রয়ে তাদের পয়েন্ট ১০। ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ওয়ালটন। ২ ম্যাচে ১ জয় ও ১ ড্র তাদের। শেষ ম্যাচে মাত্র ১০ রানে হেরে যায় ওয়ালটন। ম্যাচটা জিততে পারলে সহজেই ফাইনাল নিশ্চিত হতো তাদের।

তৃতীয় রাউন্ডে মাঠে নামার আগে সেসব নিয়ে ভাবছে না ওয়ালটন। দলের কোচ জাফরুল এহসান জানিয়েছেন, শেষ ম্যাচ জিতে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে ফাইনালে যেতে চান তারা।

তিনি বলেছেন, ‘চট্টগ্রামে আমরা প্রথম রাউন্ড খেলেছিলাম। বোনাস পয়েন্টসহ জিতেছিলাম। সেই ম্যাচটা আমাদের প্রেরণা দিচ্ছে। আমরা শেষ ম্যাচটাও জেতার জন্য নামব। আশা করছি, জিতেই আমরা ফাইনালে যেতে পারব।’

**লাইভ স্কোর দেখে নিন…