ডেভেলপমেন্ট নিয়ে যারা প্রশ্ন করেন,তারা নিজেরাই জানেন না ডেভেলপমেন্ট কি?-মাশরাফী

42

স্টাফ রিপোর্টার ॥ যারা ডেভেলপমেন্ট নিয়ে প্রশ্ন করেন, আমার ধারনা তারা নিজেরাই বুঝেন না ডেভেলপমেন্ট জিনিসটা কি? রবিবার (১৯ ডিসেম্বর) সকালে নড়াইল জেলা প্রশাসকরে সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় মিটিং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা এ কথা বলেন।

এসময় তিনি সকল সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য করে অনুরোধের সাথে বলেন, দয়া করে স্্েরফ আপনারা চাকুরির জন্য চাকরি করবেন না। একটি জেলাকে আপনারাই চেঞ্জ করে দিতে পারেন। যদি আপনারা উন্নয়ন করার চিন্তা-ভাবনা আন্তরিকভাবে করেন। এ ক্ষেত্রে আমি মনে করি নড়াইল উন্নয়ন চিন্তা-ভাবনার জন্য আপনারা ছাড়া আর ভালো কোন এক্সপার্ট নড়াইলে আর কেই নাই।’

জেলা উন্নয়ন সমন্বয় মিটিং শেষে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইলকণ্ঠকে জানান, ‘নড়াইল শহরের ওপর দিয়ে ফোরলেন সড়ক বাস্তবায়নে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীদের পুর্নাবাসনের কথা চিন্তা করে সমন্বয় সভায় সকলের আলোচনা করে রূপগঞ্জ বাজারের ফেরিফেরি জায়গায় বহুতল বিশিষ্ট একটি মার্কেট নির্মাণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ মার্কেট নির্মাণের কাজ শুরু করার পর পরই শহরের ওপর দিয়ে ফোরলেন সড়কের কাজ শুরু করা হবে।’

এ সময় মাশরাফী আরও জানান, অন্যান্য জেলার তুলনায় আমার নড়াইল জেলায় বঙ্গবন্ধুর ম্যুরাল অত্যাধুনিক প্রযুক্তি দিয়ে দৃশ্যমান স্থানে স্থাপন করে দিবো। এছাড়া পুরাতন টার্মিণালে জেলা আওয়ামী লীগের কার্যালয় এখান থেকে অন্যত্র করে নিজে করে দিবেন বলে জানান তিনি।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস নড়াইলকণ্ঠকে জানান, সমন্বয় সভায় সকলের আলোচনা করে রূপগঞ্জ বাজারের ফেরিফেরি জায়গায় বহুতল বিশিষ্ট একটি মার্কেট নির্মাণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরমধ্যে আশ্রমের সম্পত্তি রয়েছে সেটাও আমরা আলোচনা উন্নয়ন কাজে সহযোগিতা করবো। এ সময় নড়াইল শহরের ওপর দিয়ে ফোরলেন সড়কের অনুমোদন করে আনার জন্য নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান নড়াইলকণ্ঠকে জানান, ‘ আজ উন্নয়ন সমন্বয় সভায় জেলার সামগ্রিক উন্নয়ন অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়েছে।’ বিশেষ করে শহরের ওপর দিয়ে ফোরলেন সড়কের পাশে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা চিন্তা করে এমপি মহোদয়য়ের নেতৃত্বে রূপগঞ্জ বাজারের ফেরিফেরি জায়গায় বহুতল বিশিষ্ট একটি মার্কেট নির্মাণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখানে আশ্রমের কিছু সম্পত্তি রয়েছে। সে সম্পর্কে আশ্রমের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস রয়েছেন। তিনি বিষয়টি আলোচনায় একমত হয়েছেন। আর আমরা মার্কেটের কাজ শুরু করার পরই সড়কের কাজ করারও সিন্ধান্ত হয়েছে।