নড়াইলে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত! সংশ্লিষ্ট ব্যক্তিদের বরখাস্তের দাবীতে মুক্তিযোদ্ধা সন্তানদের সড়ক অবরোধ

44

স্টাফ রিপোর্টার ॥ গতকাল ১০ ডিসেম্বর’২১ নড়াইলের ডিসি অফিসের সরকারি কর্মচারীদের হাতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত হওয়া এবং ঐসময় পেশাগত কাজে উপস্থিত থাকা সাংবাদিক আব্দুস সাত্তারকে হেনস্থা করায় আজ মুক্তিযোদ্ধা প্রজন্মের সন্তানেরা সড়ক অবরোধ করেছে। আগামি ২৪ঘন্টার মধ্যে দোষি কর্মচারিদের বরখাস্ত করার দাবী মুক্তিযোদ্ধা সন্তানদের।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুর ১টায় নড়াইল-যশোর সড়কের পাশে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামে মুক্তিযোদ্ধা প্রজন্মের সন্তানেরা এ দাবিতে সড়ক অবরোধ করে। এ অবরোধ কর্মসূচি ১৬ মিনিট স্থায়ী হয়।

সড়ক অবরোধ চলাকালে অবরোধকারীরা বলেন, ১০ ডিসেম্বর নড়াইলমুক্ত দিবসের অনুষ্ঠানে নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের নাজির এনামুল ও সহকারী নাজির বাবর আলীসহ তাদের অনুসারীদের হাতে নড়াইল জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন ও জেলা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু লাঞ্ছিত হয়েছেন। একই সময় ঘটনাস্থলে উপস্থিত এস এ টিভির সাংবাদিক আবদুস সাত্তার ঘটনার ভিডিও ধারণকালে ওই অফিসের কর্মচারীরা তার (সাত্তার) মোবাইলটি জোরপূর্বক কেড়ে নিয়ে যায় এবং মোবাইল থাকা তার গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সমূহ ডিলিট করে দেয়।

মুক্তিযোদ্ধা প্রজন্মের সন্তানেরা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আরও বলেন, আগামি ২৪ ঘন্টার মধ্যে জড়িত ঐসব কর্মচারীদের বরখাস্ত করতে, নইলে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তানেরা, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার কোন মানুষই নড়াইলে জেলা প্রশাসকের আহবানে মহান বিজয় দিবসের (১৬ ডিসেম্বর) বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ স্টেডিয়ামসহ অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণ করবেন না। এর ব্যতয় ঘটলে আমরা ১৭ ডিসেম্বর থেকে এসব দাবী আদায়ের লক্ষ্যে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন মুক্তিযোদ্ধা সন্তানেরা।