নড়াইলের বাঁধাঘাটে কেন্দ্রীয় দূর্গা মন্দির উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

24

স্টাফ রিপোর্টার: নড়াইলের ঐতিহ্যবাহী বাঁধাঘাটে শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দূর্গা মন্দিরের উদ্বোধন করা হয়েছে।
রবিবার দুপুরে ফলক উন্মোচন করে উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য (এমপি) ও নড়াইল-২ এর সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। এসময় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও মন্দিরে প্রবেশদ্বারে ফিতা কাটেন অতিথিবৃন্দ।

এর আগে মন্দির প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠানে মন্দির কমিটির সভাপতি শিশির কুমার বৈরাগীর সভাপতিত্বে বক্তব্য দেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞান প্রকাশানন্দ, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, কালিয়া পৌর মেয়র মোঃ ওয়াহিদুজ্জামান হীরা প্রমুখ।

বক্তব্যকালে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, শৈশবের স্মৃতিচারণ করে বলেন,‘নড়াইলের উন্নয়নে মাননীয় সংসদ সদস্য আশা করি নজর দিবেন। সকলের সহযোগিতা পেলে ইনশাল্লাহ মডেল নড়াইল গড়ে তুলতে সক্ষম হবো।’
প্রধান অতিথি তাঁর বক্তব্যে নড়াইল জেলার গৌরবজ্জ্বল ইতিহাস তুলে ধরেন। এছাড়া অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে দেশের অগ্রযাত্রায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। শারদীয় উৎসবকে ঘিরে কেউ যাতে অপ্রীতিকর কোন ঘটনা ঘটনাতে না পারে সেদিকেও সজাগ থাকার অনুরোধ জানান।

জানাগেছে, জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ সনাতন ধর্মালম্বীদের আর্থিক অনুদানে অর্ধকোটি টাকা ব্যয়ে মন্দিরটি নির্মাণ করা হয়।