০২ অক্টোবর চিত্রানদীতে বিশ্ব পর্যটন দিবস এসএম সুলতান নৌকা বাইচ

25

স্টাফ রিপোর্টার : আগামী শনিবার ০২ অক্টোবর নড়াইলের চিত্রা নদীতে বিশ্ব পর্যটন দিবস এসএম সুলতান নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। করোনার সংক্রমণ কমে আসায় নৌকাবাইচ বেশ উপভোগ্য হবে বলে মনে করছেন আয়োজক কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিযোগিতার প্রস্তুতি সম্পর্কে প্রেসব্রিফিং এসব তথ্য জানান নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

জেলা প্রশাসক জানান. আগামী ০২ অক্টোবর দুপুর ২টার দিকে শহরের শেখ রাসেল সেতু এলাকায় প্রতিযোগিতার উদ্বোধন করবেন বে-সামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি। এরপর শেখ রাসেল সেতু থেকে নৌকা ছেড়ে প্রায় চার কিলোমিটার পথ অতিক্রম করে এসএম সুলতান সেতু এলাকায় গিয়ে শেষ হবে। প্রতিযোগিতা নড়াইলসহ পাশ্ববর্তী জেলা থেকে আগত অন্তত ১৫টি নৌকা অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে। প্রতিযোগিতার অন্যতম আকর্ষণ রয়েছে নারীদের নৌকা বাইচ প্রতিযোগিতা। এবছর প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারীদের একটি মোটর সাইকেল, দ্বিতীয় স্থান অধিকারীদের একটি ফ্রিজ ও তৃতীয় স্থান অধিকারীদের একটি টেলিভিশন দেয়া হবে। এছাড়া অংশগ্রহণকারী অন্যান্য নৌকার মালিক পাবেন সৌজন্য পুরষ্কার। নৌকা বাইচ সুষ্ঠভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

প্রেসব্রিফিং অনুষ্ঠানে নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, এন,এস,আই নড়াইলের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ।

এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার জেলায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।